আমেরিকার সাথে চলতি যুদ্ধবিরতি আলোচনার অগ্রগতির ব্যাপারে ইসলামিক ইমারত আফগানিস্থানের বিবৃতি

2
819

ইসলামিক ইমারত আফগানিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে চলতে থাকা দীর্ঘ সন্ধি আলোচনার সুবাদে উভয় পক্ষ একটি সিদ্ধান্তে একমত হয়ে স্বাক্ষর করতে সম্মত হয়েছে। সেই সন্ধি স্বাক্ষর ৫ই রজব ১৪৪১ হিজরী, ২৯শে ফেব্রুয়ারী ২০২০ ঈসায়ী তারিখে আন্তর্জাতিক পর্যবেক্ষকদের উপস্থিতিতে সম্পন্ন করা হবে।
উক্ত স্বাক্ষরের তারিখকে সামনে রেখে উভয় পক্ষই এখন একটি স্থিতিশীল নিরাপত্তা অবস্থা তৈরী করবে। বহু দেশ ও সংস্থার উচ্চপদস্থ প্রতিনিধিদের উক্ত স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রন জানানো, বন্দীদের মুক্তি করার ব্যবস্থা গ্রহণ, আফগানের অভ্যন্তরীণ বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার গঠনপ্রণালী নির্ধারণ, আর অবশেষে সকল বিদেশী বাহিনী প্রত্যাহারের মাধ্যমে গোটা আফগানে শান্তি ফিরিয়ে আনার বাস্তব পদক্ষেপ গ্রহণ করা হবে। আর, আফগানের মাটিকে অন্য কারও নিরাপত্তার বিরুদ্ধে ব্যবহৃত হওয়া থেকে বিরত রাখার ব্যবস্থা নেওয়া হবে, যেন মহান আল্লাহ তায়ালার ইচ্ছায় আমাদের জনগণ ইসলামী শাসনব্যবস্থার ছায়াতলে শান্তি ও সমৃদ্ধির সাথে বসবাস করতে পারে।

ইসলামিক আমিরাত আফগানিস্তান
২৭-০৬-১৪৪১ হিজরী, (চন্দ্রবর্ষ)
২৭-১১-১৯৯৪ হিজরী (সৌর)
২১-০২-২০২০ ঈসায়ী


অনুবাদক:ত্বহা আলী আদনান, প্রতিবেদক, আল-ফিরদাউস নিউজ।

2 মন্তব্যসমূহ

  1. আল্লাহ তায়ালা আপনাদের এই অসামান্য খেদমত কবুল করে নিন। প্রিয় ভায়েরা খোরাসান থেকে শেই শান্তির বাণী আমরা এখন প্রতি নিয়ত শুনতে পাচ্ছি বিভিন্ন পত্র পত্রিকায়। কিন্তু চুক্তির শর্তগুলো কি কি যদি এই বিষয়টা একটু জানা যেত তাহলে আরো আশ্বস্ত হতাম। যদি ইমারা থেকে এই ব্যাপারে বিস্তারিত কোন প্রতিবেদন বা আপিনাদের সংগ্রহে কোন বিস্তারিত লেখা থাকে তাহলে সেটা পোষ্ট করলে আমাদের সকলের খুব উপকার হবে ইনশাআল্লাহ। আল্লাহ তায়ালা কবুল করুন আমিন।

  2. ভাইদের খিদ্মাহ কে আল্লাহ তায়ালা কবুল করুন।
    আএ আরমান ভাই যেই কথাটি বলেছেন সেটা আমাদের অনেকের চাওয়া । তাই ভাইরা যদি একটু কষ্ট করে ব্যবস্থা করতেন তাহলে উপকার হত।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন