সৌদি আরবের বর্বর ক্ষেপণাস্ত্র হামলায় ইয়েমেনে পুরো পরিবার নিহত

0
638

দারিদ্র্যপীড়িত ইয়ামানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সা’দা প্রদেশ সৌদি আরবের বর্বর ক্ষেপণাস্ত্র হামলায় পুরো একটি পরিবার ধ্বংস হয়ে গেছে। ইয়ামানের আরবি ভাষার আল-মাসিরা টেলিভিশন নেটওয়ার্ক গতকাল (শনিবার) জানিয়েছে, ওই পরিবারের একজন বাবা, গর্ভবতী মা এবং দুই শিশু ক্ষেপণাস্ত্র হামলায় মারা গেছে।

সা’দা প্রদেশ সৌদি সীমান্তের কাছে অবস্থিত এবং সেখানে প্রায় প্রতিদিনই সৌদি আরব রকেট হামলা এবং গোলা বর্ষণ করে থাকে। সৌদি আরবের গোলাবর্ষণে সেখানে বহুসংখ্যক বেসামরিক নাগরিক এ পর্যন্ত হতাহত হয়েছে। এছাড়া, সরকারি ও বেসরকারি বহু সম্পত্তি ধ্বংস হয়ে গেছে।

সারা বিশ্ব যখন করোনাভাইরাসের মহামারীর বিরুদ্ধে লড়াই করছে তখন সৌদি আরব দারিদ্র্যপীড়িত ইয়ামানের ওপর এই বর্বর হামলা চালালো।

এখন পর্যন্ত ইয়ামানে করোনাভাইরাসের রোগী পাওয়া যায় নি তবে যেকোনো মুহূর্তে যুদ্ধপীড়িত এই দেশটিতে তা মহামারী আকারে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গত ছয় বছরের সৌদি আগ্রাসনের কারণে ইয়েমেন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং সেখানকার হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লে সেখানে তা থামানো খুব কঠিন হয়ে দাঁড়াবে।

সূত্র: পার্সটুডে

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন