করোনার ত্রাণ আত্মসাতের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

0
250

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩ নম্বর মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছারের বিরুদ্ধে দরিদ্রদের করোনা সহায়তার ত্রাণসামগ্রী আত্মসাতের অভিযোগ উঠেছে

উপজেলা প্রশাসন থেকে পাওয়া ত্রাণ এলাকায় ইউপি সদস্যদের না জানিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে এ চেয়ারম্যানের বিরুদ্ধে। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গতকাল (৪ এপ্রিল) শনিবার এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনিয়ন পরিষদের মেম্বরদের কিছু না জানিয়ে একতরফা রেজুলেশন করে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড যেমন, ওয়ান পার্সেন্টের কাজ, ইউনিয়ন পরিষদের নিজস্ব আয়ের কোনো হিসাবপত্র পরিষদের সাধারণ সদস্যদের না জানানো। নিজের ইচ্ছায় এলজিএসপি, এডিপিসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছিল।

এরই ধরাবাহিকতায় বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে থাকা এবং হতদরিদ্রের তালিকা মেম্বরদের না জানিয়ে চেয়ারম্যান নিজের ইচ্ছামতো তালিকা করে। সরকার থেকে প্রাপ্ত ত্রাণ ইউপি ওয়ার্ড অনুযায়ী বিতরণ না করে নিজের ইচ্ছা মতো বিতরণ করা ইত্যাদি।

অভিযোগ প্রসঙ্গে বক্তব্য জানার জন্য মির্জাপুর ইউপি চেয়ারম্যান নুরুল আবছারের একাধিক নম্বরে যোগাযোগ করা হলেও মোবাইল বন্ধ থাকায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র:কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন