হাসিনার সুদভিত্তিক প্রণোদনা শ্রমজীবী দিনমজুরদের জন্য স্বস্তিকর নয়

0
1573
হাসিনার সুদভিত্তিক প্রণোদনা শ্রমজীবী দিনমজুরদের জন্য স্বস্তিকর নয়

করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে কথিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ঋণ ও প্রণোদনা প্যাকেজে দেশের শ্রমজীবী ও দিনমজুর মানুষের জন্য স্বস্তির কোনো খবর নেই। বাংলাদেশের এক নাগরিক সাইফুল হক গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গতকাল এ মন্তব্য করেন।

গণমাধ্যম আমাদের সময়  সূত্রে জানা যায়, বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কণ্ঠে কর্মহীন, বেকার, খাদ্যাভাবে ক্লিষ্ট দেশের এক কোটি শ্রমজীবী-দিনমজুর পরিবারের জন্য কমপক্ষে আগামী তিন মাস প্রয়োজনীয় খাবার ও নগদ অর্থ পাওয়ার কোনো নিশ্চয়তা মেলেনি। রিকশাচালক, হকার, বস্তিবাসী, পরিবহনসহ অসংগঠিত খাতের শ্রমিক, শিল্পে নিয়োজিত শ্রমিকসহ শ্রমজীবী-মেহনতি মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের

ব্যাপারটিও প্রধানমন্ত্রী উল্লেখ করেননি। করোনা সংক্রমণ রোধে এই জনগোষ্ঠীকে ঘরে রাখতে হলে তাদের দায়িত্ব নেওয়ার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, কতিপয় গার্মেন্টস মালিক গার্মেন্টস কারখানা চালু রেখে শ্রমিকদের করোনায় সংক্রমণের যে ঝুঁকির মধ্যে ঠেলে দিয়েছে, সে ব্যাপারেও সরকারের প্রধান নির্বাহী কিছু বলেননি। করোনা মহামারী মোকাবিলায় রাজনৈতিক দলসহ সবাইকে যুক্ত করে সমন্বিত জাতীয় উদ্যোগের ব্যাপারে নির্দিষ্ট কোনো ঘোষণা না থাকায় তিনি হতাশা ব্যক্ত করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধএবার মুরগি কেনা-বেচা নিয়ে সন্ত্রাসী আ’ লীগের দুই গ্রুপের সংঘর্ষ
পরবর্তী নিবন্ধকরোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে