করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন আইসিইউতে

0
356

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা পজিটিভ শনাক্ত হওয়ার ১০ দিন পর ১০ নং ডাউনিং স্ট্রিটের বাসা থেকে তাকে লন্ডনের একটি হাসপাতালে নেওয়া হয়েছে বলে বিবিসির খবরে বলা হয়। ইতিমধ্যে তার সন্তান সম্ভবা কথিত বান্ধবী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে আছে।

গতকাল রোববার রাত ১০টার পর ডাউনিং স্ট্রিট থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ধ্যায় তার শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। তার চিকিৎসকরা বলছেন, অতিরিক্ত সতর্কতা হিসেবে প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আপাতত হাসপাতালে রেখে তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তাকে সেখানে চিকিৎসার জন্য একরাত থাকতে হতে পারে। যদিও ব্রিটিশ সরকারের প্রধান হিসেবেই কাজ করবেন তিনি।

এর আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছিল, প্রধানমন্ত্রী বরিস কোনো কারণে দায়িত্ব পালনে অসমর্থ হলে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব তার কাজ চালিয়ে যাবেন।

এর আগে, ২৭ মার্চ নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর টুইট করেছিলেন বরিস জনসন। এরপর থেকে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসাধীন ছিলেন এই ব্রিটিশ প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন