পিপিই সংকটের কারণে প্রতিবাদ করায় চিকিৎসকদের গ্রেফতার করল পাকিস্তানের মুরতাদ পুলিশ

0
212

সোমবার (৬ এপ্রিল) পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের রাস্তায় চিকিৎসকরা বিক্ষোভে নামার পর এ ঘটনা ঘটে। শহরটিতে এক দিনে ১৩ চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরদিন চিকিৎসকরা বিক্ষোভে নামে। প্রতিবাদস্থল থেকে চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে বলে সিএনএনকে নিশ্চিত করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা রাজ্জাক চীমা।

পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন অনলাইন সূত্রে জানা গেছে, গতকাল সোমবার প্রায় ১০০ জন চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের প্রতিবাদ মিছিল ছত্রভঙ্গ করতে মুরতাদ পুলিশ লাঠিপেটা করেছে। তাদের দাবি ছিল সুরক্ষার জন্য পিপিই ও চশমা।
গত মাসে পাকিস্তানে একজন চিকিৎসক এবং একজন নার্স করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। ইতোমধ্যে আরও প্রায় ২৫ জনের মতো স্বাস্থ্যকর্মীর মধ্যে কোভিড-১৯ ভাইরাস পাওয়া গেছে।
গতকাল সোমবার স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ পাকিস্তানে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা তিন হাজার ৫২০ জন, মৃতের সংখ্যা ৫২ জন ও সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৫৭ জন ছিল বলে জানিয়েছে ডন অনলাইন।
গ্রেফতার
পিপিই সংকটের কারণে প্রতিবাদ করায় পাকিস্তানে বহু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের গ্রেফতার করা হয়েছে। রয়টার্স

এদিকে ধরপাকড়ের এ ঘটনার পর বেলুচিস্তানের ইয়ং ডক্টরস অ্যাসোসিয়েশন (ওয়াইডিএ) প্রদেশটিতে সব ধরনের চিকিৎসাসেবা বন্ধ রেখেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন