খোরাসান | মার্চে তালেবানদের কাতারে মিলিত হল 760 আফগান সৈন্য!

1
539
খোরাসান | মার্চে তালেবানদের কাতারে মিলত হল 760 আফগান সৈন্য!

চলিত (২০২০ ইসায়ী) বছরের গত মার্চ মাসে কাবুল প্রশাসনের ৭৬০ সেনা সদস্য নিজেদের ভুল বুঝতে পেরে ইসলামী ইমারাতে যোগ দিয়েছিলেন।
মার্চ মাস জুড়ে আফগানিস্তানের বিভিন্ন অংশে তালেবানদের দাওয়াহ কমিশনের সাথে সংযুক্তি মুজাহিদিন যারা নিজেদের পরিচয় গোপন করে কাবুল প্রশাসনের বিভিন্ন ক্ষেত্রে কর্মরত আছেন, তাঁরা কৌশলে এসকল সৈন্যদের নিকট ইসলামের সুন্দর্যতা ও ইসলামী ইমারাতের লক্ষ্য উদ্দ্যেশ্য সম্পর্কে দাওয়াহ প্রধান করেন। এছাড়াও নিজ আগ্রহে অনেক সৈন্য নিজেদের ভুল বুঝতে পেরে এবং কাবুল প্রশাসনের ইসলাম ও মুসলিম বিরুধী কার্যক্রমগুলো দেখে ইমারতে ইসলামিয়ার সাথে এসে মিলিত হন। সব মিলিয়ে গত মাসে মুজাহিদদের মেহনতের ফলে ৭৬০ আফগান সৈন্য ইমারতে ইসলামিয়ার আনুগত্য শিকার করেন।

এসকল সৈন্যরা বিভিন্ন ধরণের অস্ত্র, যানবাহন ও যুদ্ধ সরঞ্জামাদি মুজাহিদদের হাতে হস্তান্তর করেন।
মুজাহিদীদের সাথে যোগ দেয় এসকল সৈন্যরা জানায় যে, তারা ধর্ম বিদ্ধেষী ও বিদেশী দখলদার বাহিনীর সহায়তা এবং তাদেরকে কোনরূপ সুরক্ষা দেওয়া হবেনা, তারা তাদের নিপীড়িত জনগণ এবং ইমারতে ইসলামিয়া শক্তি বৃদ্ধিতে সর্বহালাতে সহযোগিতা করবে। সকল আফগানীকে তাওহীদের পতাকা তলে একত্রিত করার জন্য এবং ইসলামি হুকুমত প্রতিষ্ঠা করার কাজে সর্বদা ইমারতে ইসলামিয়ার পাশে সুদৃঢ় প্রাচীরের নেয় দাড়িয়ে থাকবেন।

আলহামদুলিল্লাহ, ইমারতে ইসলামীয়ার দায়িত্বশীলগণ এসকল সৈন্যদের আমন্ত্রণ ও স্বাগত জানায় এবং তাদেরকে পুরষ্কৃত করার পাশাপাশি নগদ অর্থ ও প্রয়োজনীয় আসবাব পত্র উপঢৌকন হিসাবে প্রদান করেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন