পাকিস্তান | মুরতাদ সরকারি বাহিনী পূণরায় অবরুদ্ধ করল লাল মসজিদ ও জামিয়া হাফসা!

0
716
পাকিস্তান | মুরতাদ সরকারি বাহিনী পূণরায় অবরুদ্ধ করল লাল মসজিদ ও জামিয়া হাফসা!

গতকাল (১৩ এপ্রিল) রাতে ইশার নামাযের সময় পাকিস্তানের ইসলামাবাদ শহরের প্রসিদ্ধ “লাল মসজিদ” ও মসজিদ সংলগ্ন “জামিয়া হাফসা” মহিলা মাদ্রাসা পূণরায় অবরুদ্ধ করেছে ক্রুসেডার আমেরিকার গোলাম পাকিস্তানি মুরতাদ সরকারের ডলারখোর বাহিনী।

স্থানীয় সূত্রে জানা যায় যে, ডলারখোর পাকিস্তানি মুরতাদ বাহিনী লাল মসজিদ সংলগ্ন এলাকায় পৌঁছে সেখানকার পরিবহণের পথ এবং মাদ্রাসার ভিতরে কোন ধরণের সাহায্য পৌঁছার সকল মাধ্যম অবরুদ্ধ করে দিয়েছে।
এদিকে গতাকাল থেকে জামিয়ার সকল ধরণের অনলাইন ভিত্তিক একাউন্ট গুলো অফলাইনে দেখাচ্ছে। প্রতিবারই যখন পাকিস্তানী মুরতাদ বাহিনী মাদ্রাসা, মসজিদের উপর অবরুদ্ধ ও হামলা চালাতে এসেছিল , তখন এসকল একাউন্টগুলো হতে ভিতরের পরিস্থিতি জনসাধারণের সামনে প্রকাশ করা হতে, ফলে সাধারণ মানুষ রাজপথে এসে এর তীব্র প্রতিবাদ জানাতেন। ধারণা করা হচ্ছে এসকল কারণে এবার জামিয়ার বিদ্যুৎ গ্যাস ও নেট কানেক্ট বন্ধ করে দিয়েছে দেশটির ত্বাগুত সরকার।

অবরোধের কোন কারণ এখনও অবধি প্রকাশ করেনি পাকিস্তানি মুরতাদ বাহিনী, যার ধরুন জামিয়া (বিশ্ববিদ্যালয়া) এর শিক্ষার্থীরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এটি লক্ষণীয় যে, মাত্র গত এক মাস আগেও দেশটির মুরতাদ সরকারি বাহিনী লাল মসজিদ ও তা সংলগ্ন জামিয়া হাফসার মত একটি দ্বীনী প্রতিষ্ঠানকে দীর্ঘ কয়েকদিন যাবত অবরুদ্ধ করে রেখেছিল। অতঃপর দেশটির সাধারণ মুসলিমদের আন্দোলন ও অর্ধ-আলোচনার পরে ত্বাগত সরকার উক্ত অবরোধ বিলুপ্ত করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন