বাংলাদেশে ত্রাণ না পেয়ে কর্মহীন ও ক্ষুধার্ত মানুষের খাদ্য ‘লুট’!

0
1113
বাংলাদেশে ত্রাণ না পেয়ে কর্মহীন ও ক্ষুধার্ত মানুষের খাদ্য ‘লুট’!

বাংলাদেশে করোনা পরিস্থিতিতে কর্মহীন ও ত্রাণ না পাওয়া ক্ষুধার্ত মানুষেরা খাবার লুট করতে শুরু করেছে। বেসরকারি সংস্থা ব্র্যাকের হিসাব অনুযায়ী- করোনাভাইরাসের কারণে সারা দেশে নিম্ন আয়ের ১৪ শতাংশ মানুষের ঘরে কোনো খাবারই নেই। এ অবস্থায় অস্থির হয়ে উঠেছে ক্ষুধার্ত মানুষ।

সংবাদ মাধ্যম পার্সটুডের বরাতে জানা যায়, গত (রোববার) দুপুরে জামালপুর পৌরসভার মুকুন্দবাড়ি এলাকায় কয়েক শ’ ক্ষুধার্ত মানুষ রাস্তা বন্ধ করে ত্রাণবাহী একটি ট্রাক থামিয়ে খাদ্য সামগ্রী লুট করে নেয়। এসময় অনেকটা অসহায়ের মতো দাঁড়িয়ে ছিলেন পুলিশ সদস্যরা। ট্রাকটি কর্মহীন মানুষের জন্য বরাদ্দকৃত চাল, ডাল, আলুসহ ত্রাণ সামগ্রী নিয়ে ওয়ার্ড কাউন্সিলর জামাল পাশার কার্যালয়ে যাচ্ছিল।

স্থানীয়দের অভিযোগ, করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে শতশত মানুষ। খাবারের অভাবে মানবেতর জীবনযাপন করছেন তারা। এখন পর্যন্ত পৌঁছেনি ত্রাণ সামগ্রী। তাই বাধ্য হয়েই ত্রাণের মালামাল ছিনিয়ে নিয়েছেন তারা।

কুষ্টিয়া

এর আগে গত শনিবার কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নে ৪৫০টি ঘরবন্দী দুস্থ পরিবারের জন্য বরাদ্ধকৃত চাল চেয়ারম্যানের পছন্দমতো স্বচ্ছল ও দলীয় লোকদের মাঝে বিতরণ করায় ত্রাণ বঞ্চিত প্রকৃত দুস্থরা ২৬ বস্তা চাল লুট করে নেয়। ঘটনার পর পুলিশ চাল উদ্ধারের জন্য গ্রামে অভিযান চালাতে গেলে গ্রামবাসী তাদেরও ঘেরাও করে রাখে।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান স্বীকার করেছেন, প্রকৃত দুস্থ যারা তারাই ত্রাণের চাল লুট করেছে। সেখানে স্বচ্ছল লোকদের ত্রাণ দেয়া হয়েছে। কিন্তু খেটে খাওয়া দুস্থ লোকদের নাম তালিকায় ছিল না।

 

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন