মসজিদে সীমাবদ্ধতা আরোপ করায় পাক মুরতাদ সরকারকে আলেমদের হুঁশিয়ারি!

1
1515
মসজিদে সীমাবদ্ধতা আরোপ করায় পাক মুরতাদ সরকারকে আলেমদের হুঁশিয়ারি!

 করোনাভাইরাসের মহামারী মোকাবেলার জন্য মসজিদে নামাজ আদায়ে সীমাবদ্ধতা আরোপের ব্যাপারে কড়াকড়ি করে পাকিস্তানের মুরতাদ সরকার যেসব দিক নির্দেশনা দিয়েছে তা নিয়ে দেশটির অন্তত ৫০ জন আলেম সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন।

পাকিস্তানের বার্তা সংস্থা ডনের প্রতিবেদনে জানা গেছে, পাকিস্তানের বেফাকুল মাদারিস আল-আরাবিয়া সংগঠনের শীর্ষ পর্যায়ের আলেমরা ইমরান খানের সরকারকে গতকাল (মঙ্গলবার) এই হুঁশিয়ারি দেন। তারা বলেছেন, মসজিদে নামাজ পড়ার ব্যাপারে সীমাবদ্ধতা আরোপ করবেন না।

সারাদেশের উলামা ও ধর্মীয় আলেমদের বৈঠকে বলা হয়েছে যে,  এখন থেকে সব মসজিদে প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজের জামাত ও জুমার নামাজ  অনুষ্ঠিত হবে। তবে এক্ষেত্রে সরকার কর্তৃক প্রদত্ত সতর্কতামূলক ব্যবস্থা কার্যকর করা হবে।

রাওয়ালপিন্ডি এবং ইসলামাবাদের বেফাকুল মাদারিসের আলেমরা সরকারকে মসজিদে নামাজ পড়া থেকে বিরত থাকার নির্দেশনা জারি করতে নিষেধ করেছেন। সংগঠনের শীর্ষ পর্যায়ের ৫৩ জন আলেম রাজধানী ইসলামাবাদের জামিয়া দারুল উলুম জাকারিয়ায় গতকাল বৈঠকে বসেন এবং সেখানে তারা বিষয়টি নিয়ে আলোচনা করেন। বৈঠকে শীর্ষ পর্যায়ের আলেমদের পাশাপাশি বিভিন্ন মাদরাসার শিক্ষক, নিষিদ্ধ ধর্মীয় সংগঠনের নেতা এবং রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পাকিস্তান সরকার করোনাভাইরাস মোকাবেলার অংশ হিসেবে পবিত্র রমজান মাসেও মসজিদে নামাজ আদায়ের ব্যাপারে সীমাবদ্ধতা আরোপের পরিকল্পনা নিয়েছে বলে খবর বেরিয়েছে। এরপর পাকিস্তানের আলেমদের পক্ষ থেকে এই হুঁশিয়ারি এল।

পাকিস্তানে সমস্ত প্রদেশের কর্তৃপক্ষগুলি গত দুই সপ্তাহের পর থেকে সরকারীভাবে জুমার নামাজের জন্য মসজিদে জামাত আদায়  নিষিদ্ধ করেছিল। এই অন্যায় নির্দেশ অমান্য করার অজুহাতে পাক মুরতাদ সরকারের সন্ত্রাসী পুলিশ বাহিনী বিভিন্ন মসজিদের ইমাম মুসল্লিদের গ্রেফতার করেছিল।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঅপরিকল্পিত লকডাউন: শ্রমিকদের বাড়ি ফেরার দাবিতে স্টেশনে ভিড়, মুম্বাই পুলিশের লাঠিচার্জ
পরবর্তী নিবন্ধচাল চুরিতে ধরা পড়া আ’লীগ চেয়ারম্যানের পক্ষে আদালতে এমপি