আক্রান্ত না হলেও ১০ ইন্দোনেশীয় মুসল্লিকে গ্রেফতার করলো ভারত

0
739
আক্রান্ত না হলেও ১০ ইন্দোনেশীয় মুসল্লিকে গ্রেফতার করলো ভারত

কোয়ারেন্টিন থেকে ইন্দোনেশিয়ার তাবলিগ জামাতের ১০ সদস্যকে গতকাল সোমবার গ্রেফতার করেছে মালাউন সন্ত্রাসী মুম্বাই পুলিশ।

ট্যুরিস্ট ভিসার নিয়ম লঙ্ঘন করে গত মার্চে দিল্লির নিজামউদ্দিনের ধর্মীয় সমাবেশে যোগ দেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, গ্রেফতারকৃতরা ২০ দিন কোয়ারেন্টাইনে ছিলেন। কোয়ারেন্টাইন পর্ব শেষ হওয়ার পরই ওই বিদেশি মুসলিম নাগরিকদের গ্রেফতার করা হয়।

খবরে এক সূত্রের বরাতে বলা হয়, ২৩ এপ্রিল তাদের গ্রেফতার দেখিয়েছে মুম্বাই পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৬৯, ২৭০ ও ১৮৮ ধারায় মামলা রুজু হয়। এর পর আদালতে হাজির করা হলে গ্রেফতারকৃতদের মঙ্গলবার পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়।

মালাউন সন্ত্রাসী মুম্বাই পুলিশের মুখপাত্র প্রণয়া অশোক জানান, ইন্দোনেশিয়া থেকে ভারতে আসা ১২ জনের একটি দল দিল্লির নিজামউদ্দিনের ধর্মীয় সমাবেশে যোগ দিয়েছিল। ১ এপ্রিল এই বিদেশিদের চিহ্নিত করে মুম্বাই পুলিশ। এরপর নমুনা টেস্ট করতে পাঠানো হলে দুজনের রিপোর্ট পজিটিভ আসে। বাকি ১০ জনের নেগেটিভ। খবর: যুগান্তর

তিনি জানান, করোনা আক্রান্ত বিদেশিদের বান্দ্রার লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়। ইতিমধ্যে তারাও নেগেটিভ। তবে সেরে উঠলেও আগামী ৮ মে পর্যন্ত তাদের কোয়ারেন্টাইনে কাটাতে হবে। বাকি ১০ জনকে ২০ দিনের জন্য কোয়ারেন্টাইন কেন্দ্রে রাখা হয়েছিল। সম্প্রতি সেই মেয়াদ শেষের পরই গ্রেফতার করা হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন