পূর্ব আফ্রিকা | মুজাহিদদের হামলায় গোয়েন্দা সদস্যসহ কতক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত

1
274
পূর্ব আফ্রিকা | মুজাহিদদের হামলায় গোয়েন্দা সদস্যসহ কতক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত

আল-কায়েদা পূর্ব আফ্রিকা ভিত্তিক শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন ১লা মে (শুক্রবার) পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া ও কেনিয়ায় বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন।

হারাকাতুশ শাবাব মুজাহিদদের অফিসিয়াল “শাহাদাহ্ নিউজ”এ প্রচারিত সংবাদ হতে জানা যায় যে, মুজাহিদগণ তাদের অভিযানগুলোর মধ্যহতে ৩টি অভিযানই পরিচালনা করেছেন রাজধানী মোগাদিশুর তিনটি পৃথক পৃথক শহরে।

এর মধ্যে হেডেন শহরে মুজাহিদদের একটি সফল হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে দেশটির গোয়েন্দা সংস্থার এক মুরতাদ সদস্য। আর মুজাহিদগণ ঘটনাস্থলেই উক্ত মুরতাদ গোয়েন্দা সদস্যকে হত্যা করতে সক্ষম হয়েছেন।

এছাড়া বাকি দুটি অভিযান মুজাহিদগণ রাজধানীর ওয়ার্দাকলী ও আল-মাসনায় শহরে মুরতাদ বাহিনীর সমগম স্থলে পরিচালনা করেন, উভয় স্থানে মুজাহিদদের বোমা হামলার শিকারে পরিণত হয় দেশটির সরকারি মুরতাদ বাহিনী। এসময় কতক মুরতাদ সৈন্য হতাহত হয়। তবে তার নির্দিষ্ট কোন পরিসংখ্যান এখনো জানা যায়নি।

অপরদিকে মুজাহিদগণ তাদের অন্য একটি সফল অভিযান পরিচালনা করেন কেনিয়া ও সোমালিয়ার মধ্যবর্তি “হুজনাকু” শহরে। যেখানে মুজাহিদদের হামলার লক্ষবস্তুতে পরিণত হয় ক্রুসেডার কেনিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটি। মুজাহিদগণ ঘাঁটিটি লক্ষ্য করে ভারী যুদ্ধাস্ত্র ও রকেট হামলা চালান। যা সফলভাবে ঘাঁটিতে গিয়ে আঘাত হানে।

যার ফলে ক্রুসেডার বাহিনীর সামরিক ঘাঁটিটি ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি ধারণা করা হচ্ছে ঘাঁটিতে থাকা বেশ কিছু ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ!
    জাযাকুমুল্লাহ!
    আল্লাহরব্বুল আলামীন আমাদের মুজাহিদ ভাইদের পাশাপাশি আপনাদেরকেও সর্বোত্তম বিনিময় দান করুন। আমিন! !

    ভাই! আপনাদের কাছে অনুরোধ, যে আপনারা এ খবরগুলো সামাজিক আম যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিবেন। যাতে আপনাদের নিরাপত্তাও ঠিক থাকে, সাধারণ মুসলমানগণ ও এ বিষয়ে সম্যকজ্ঞান অর্জন করতে পারেন।

    আল্লাহ আপনাদের সহায়ক হোন। আমিন !

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন