করোনাভাইরাসের নতুন মৃত্যুপুরী ব্রাজিল

0
234
করোনাভাইরাসের নতুন মৃত্যুপুরী ব্রাজিল

করোনা রোগীর সংখ্যায় ইতোমধ্যে ফ্রান্স ও ইতালিকে ছাড়িয়ে গেছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। মারা গেছেন ১৬ হাজারের বেশি মানুষ। স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, নতুন মৃত্যুপুরী হয়ে উঠছে দেশটি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪১ হাজার ৮০ জন, মোট মৃত্যু ১৬ হাজার ১১৮ জন।

আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র, রাশিয়া, স্পেন ও যুক্তরাজ্যের পরই এখন ব্রাজিলের অবস্থান। কিন্তু আক্রান্ত শনাক্তে ওই চারটি দেশ যে পরিমাণ পরীক্ষা করেছে ব্রাজিলের পরীক্ষা তার চেয়ে ঢের কম।

আক্রান্তের সংখ্যায় বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর একটি হয়ে ওঠা ও পরীক্ষায় অন্য দেশ থেকে পিছিয়ে থাকার কারণে দেশটির প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর ওপর চাপ বাড়ছে। খবর: বিডি প্রতিদিন

এমন পরিস্থিতিতে করোনাভাইরাসের বিস্তার রোধে কঠোর সামাজিক দূরত্ববিধি, আইসোলেশন ও কোয়ারেন্টিনের পদক্ষেপ নিয়ে স্কুল, দোকানপাট ও রেস্তোরাঁ বন্ধ করে দেয় ব্রাজিলের বেশ কয়েকটি রাজ্য সরকার। কিন্তু বোলসোনারো এর তীব্র সমালোচনা করেন।

রাজ্যগুলোর এসব পদক্ষেপের কারণে অর্থনৈতিক ক্ষতি অসহনীয় হয়ে উঠছে যুক্তি দেখিয়ে যত তাড়াতাড়ি সম্ভব ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা বলেন তিনি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন