শাম | দুটি এলাকা বিজয়সহ এক ইরানী অফিসারকে বন্দী করেছে আল-কায়েদা।

0
959
শাম | দুটি এলাকা বিজয়সহ এক ইরানী অফিসারকে বন্দী করেছে আল-কায়েদা।

আল-কায়েদা সিরিয়ান ভিত্তিক শাখা তানযিম হুররাস আদ্-দীনের নেতৃত্বাধীন অপারেশন টিম ’ওয়া হাররিদিল মু’মিনিন’ এর জানবায মুজাহিদিন দখলদার রাশিয়া-ইরান ও কুখ্যাত নুসাইরী শিয়া বাহিনীর বিরুদ্ধে তীব্র অভিযান শুরু করেছেন। ৮ জুন সোমবার সিরিয়ার হামা সিটির সাহলুল-ঘাব অঞ্চলে এই অভিযান শুরু হয়।

এখন পর্যন্ত পাওয়া সংবাদ মতে, আল-কায়েদা সিরিয়ান শাখার যোদ্ধারা মহান আল্লাহ্ তা’আলার সাহায্যে দুর্দান্ত লড়াইয়ের মাধ্যমে সাহলুল-ঘাব অঞ্চলের তানজার ও আল-ফাতাতির নামক দুটি এলাকার উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। অভিযানে এ পর্যন্ত কয়েকডজন কুফফার ও মুরতাদ সৈন্য নিহত হয়েছে। হতাহত হয়েছে উল্লেখযোগ্য সংখ্যক শত্রুসেনা। এছাড়াও মুজাহিদিনের হাতে দখলদার ইরানের এক সেনা অফিসার বন্দী হয়েছে। এ অভিযানে মুজাহিদগণ বেশ কিছু যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেছেন।

এ পর্যায়ে মুজাহিদগণ সাহলুল-ঘাব অঞ্চলে কুফ্ফার বাহিনী নিয়ন্ত্রিত অন্য দুটি গ্রামের উপকণ্ঠে হামলা চালিয়ে যাচ্ছেন। দখলদার রাশিয়া-ইরান ও নুসাইরি বাহিনীর বোমা হামলার প্রতিক্রিয়া হিসেবে মুজাহিদগণ এই অভিযান শুরু করেছেন বলে জানিয়েছে ’ওয়া হাররিদীল মু’মিনিন’ অপারেশন রুম।

অপরদিকে যুদ্ধের এ পর্যায়ে দখলদার রাশিয়া-ইরান ও মুরতাদ নুসাইরি বাহিনী ভারী যুদ্ধাস্ত্রসহ স্থল ও আকাশপথে মুজাহিদদের অগ্রযাত্রা পতিহত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। উপর্যুপরি বোমা হামলা চালিয়ে মুজাহিদিনের গতিবিধি থামিয়ে দেওয়ার চেষ্টা করছে দখলদার রাশিয়া। এমতাবস্থায় আপনাদের দু’য়ায় মুজাহিদিনকে স্মরণ রাখুন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন