কাশ্মীর | ভারতীয় মালাউনদের সাথে তীব্র লড়াইয়ে শহিদ হয়েছেন ৪ স্বাধীনতাকামী

0
1331
কাশ্মীর | ভারতীয় মালাউনদের সাথে তীব্র লড়াইয়ে শহিদ হয়েছেন ৪ স্বাধীনতাকামী

কাশ্মীরে স্বাধীনতাকামী ও ভারতীয় মুশরিক মালাউনদের সাথে এক তীব্র লড়াইয়ে চারজন মুক্তিকামী শাহাদাত বরণ করেছেন। ৮ জুন সোমবার দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার পিনজুরা গ্রামে এ লড়াই সংঘটিত হয়।

ভারতীয় মুশরিক বাহিনীর এক কর্মকর্তা জানায়, দু’পক্ষে গুলি বিনিময়ের সময় চারজন স্বাধীনতাকামী নিহত হয়েছেন। সে আরো জানায়, ওই এলাকায় তল্লাশি অভিযান শেষে তারা চারজন স্বাধিনতাকামীর লাশ উদ্ধার করেছে। তাদের পরিচয় সনাক্ত করার প্রক্রিয়া চলছে।

কাশ্মীর ভিত্তিক সংবাদ মাধ্যম একজন ভারতীয় মুশরিক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, পুলিশ ও সেনাবাহিনীর 44-RR এবং সিআরপিএফের একটি যৌথ দল ওই অঞ্চলে স্বাধীনতাকামীদের উপস্থিতির তথ্য পেয়ে কর্ডোন ও অনুসন্ধানী অভিযান শুরু করে। ভারতীয় মুশরিক বাহিনীর যৌথ দল সন্দেহভাজন স্থানটির নিকট পৌঁছলে, স্বাধীনতাকামীরা মুশরিক বাহিনীটির উপর গুলি বর্ষণ শুরু করেন। এরপর উভয় বাহিনীর মাঝে বন্দুকযুদ্ধ শুরু হয়। দীর্ঘ কয়েক ঘণ্টার পাল্টা গোলাগুলিতে কয়েকজন মুশরিক সৈন্য নিহত হয়েছে। অপরদিকে এই লড়াইয়ে ৪ মুক্তিকামী যোদ্ধাও শাহাদাহ বরণ করেন।

এর আগে গত রবিবার শোপিয়ানে অন্য এক লড়াইয়ে শীর্ষ এক হিযব কমান্ডারসহ ৫ জন স্বাধিনতাকামী নিহত হয়েছিলেন।

এদিকে রবিবার স্বাধীনতাকামীদের সাথে বন্দুকযুদ্ধের পর অত্র অঞ্চলের কয়েকটি জেলায় ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে ভারতীয় মুশরিক প্রশাসন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন