সোমালিয়া | মুজাহিদদের হামলায় ৬ মুরতাদ সৈন্য নিহত, আহত ১০ এরও অধিক

0
222
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ৬ মুরতাদ সৈন্য নিহত, আহত ১০ এরও অধিক

সোমালিয়ায় আল-কায়েদা যোদ্ধাদের ২টি পৃথক হামলায় ৬ মুরতাদ সৈন্য নিহত, আহত হয়েছে আরো প্রায় এক ডজন ক্রুসেডার ও মুরতাদ সৈন্য।

পূর্ব আফ্রিকা ভিত্তিক আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন ৪ জুলাই শনিবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে অবস্থানরত ক্রুসেডার ও স্বদেশীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ৩টি সফল অভিযান পরিচালনা করেছেন।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর রিপোর্ট থেকে জানা গেছে, শনিবার সকাল ৭ টায় সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দেশটির মুরতাদ বাহিনীর একটি টিমকে লক্ষ্য করে তীব্র হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে মুরতাদ বাহিনীর ২ সৈন্য নিহত এবং আরো ৮ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে। তাছাড়া, উক্ত অভিযানের সময় মুজাহিদদের বোমা হামলায় মুরতাদ বাহিনীর বেশকিছু সামরিক স্থাপনা ও যুদ্ধসরঞ্জামাদি ধ্বংস হয়ে গেছে।

অপরদিকে বাইবুকুল রাজ্যের “বাইদাওয়ে” শহরে সোমালিয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে মুজাহিদগণের অন্য একটি সফল হামলায় মুরতাদ বাহিনীর ৪ সৈন্য নিহত এবং ২ সৈন্য আহত হয়েছে।

এমনিভাবে রাজধানীর “হারোয়া” শহরে ক্রুসেডার “আফ্রিকান ইউনিয়ন” জোট বাহিনীর একটি ঘাঁটিকে টার্গেট করে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এসময় মুজাহিদদের তীব্র হামলায় ক্রুসেডার আফ্রিকান জোট বাহিনীর একটি সামরিকযান ধ্বংস হয়ে যায়, ধ্বংস হওয়া সামরিকযানটিতে থাকা সকল ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন