ভারতে ৩০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে প্রতিদিন

0
262
ভারতে ৩০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে প্রতিদিন

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে। গত ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৮৮৪ জন। আর মারা গেছে ৬৭১ জন।

দেশটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় জানিয়েছে, এ পর্যন্ত মোট আক্রান্ত ১০ লাখ ৩৮ হাজার ৭১৬ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৭৩ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৩ হাজার ৭৫০ জন। এখনো আক্রান্তের সচল কেস রয়েহে দুই লাখ ৯৫ হাজার।

গত শুক্রবারে আক্রান্তে মোট সংখ্যা ১০ লাখ অতিক্রম করেছে। আর ওয়ার্ল্ডোমিটারসের সূত্র মতে, গত তিন দিনে কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েছে ৩০ হাজার করে।

ভারতের আসাম রাজ্য সরকার শনিবার জানিয়েছে, সোমবার থেকে গুয়াহাটিকে পরবর্তীতে দুই সপ্তাহের জন্য আংশিকভাবে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সময়ে, অফিসগুলোতে ৩০ শতাংশ কর্মচারীদের সাথে কাজ করার অনুমতি দেয়া হবে। ব্যক্তিগত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে অটো ও ক্যাবগুলো চলাচলের অনুমতি বহলা থাকবে। নগরে সপ্তাহজুড়ে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬ টা পর্যন্ত কারফিউ ও লকডাউন মেনে চলতে হবে।

এছাড়াও করোনার প্রকোপ বাড়ায় গত শুক্রবার থেকে ৩১ জুলাই পর্যন্ত কলকাতা বিমানবন্দর জানিয়েছে কোনো যাত্রীবাহী ফ্লাইট কলকাতা থেকে দিল্লি, মুম্বাই, চেন্নাই, পুনে, নাগপুর ও আহমেদাবাদ চলাচল করতে পারবে না। নয়া দিগন্ত

এখন বিশ্বব্যাপী, এক কোটি ৪১ লাখ ছয় হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত আর মারা গেছে ছয় লাখ দুই হাজার ৬৫৬ জন। এদিকে গত ১৩ জুলাই থেকে শনিবার পর্যন্ত মাত্র ৪ দিনে আক্রান্ত বেড়েছে ১০ লাখ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন