খোরাসান | সালাম টেলিকম সংস্থার সকল কার্যক্রমকে নিষিদ্ধ করেছে তালেবান

0
595
খোরাসান | সালাম টেলিকম সংস্থার সকল কার্যক্রমকে নিষিদ্ধ করেছে তালেবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান সরকার দেশটির সালাম টেলিযোগাযোগ সংস্থার সকল কার্যক্রমকে নিষিদ্ধ করার পাশাপাশি সংস্থাটির কেন্দ্র, স্তম্ভ এবং টাওয়ারগুলো লক্ষ্য করে সামরিক অভিযান পরিচালনার নির্দেশ জারি করেছে।

গত বুধবার, ২২ জুলাই ২০২০ ঈসায়ী তালেবান সরকার সংস্থাটির বেশ কিছু কার্যক্রমের কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান সরকার এক বিবৃতিতে বলেছে যে, সালাম টেলিযোগাযোগ সংস্থাকে বারবার সতর্ক করার পরেও সংস্থাটি তালেবানদের নিরাপত্তা কমিশনের নিয়ম লঙ্ঘন করে চলেছে। বিবৃতিটিতে বলা হয়েছে, সংস্থাটি তাদের কর্মী, সরঞ্জাম ও যানবাহনকে মুরতাদ কাবুল সরকারে গোয়েন্দা জন্য পণ্য হিসাবে ব্যবহার করেছে। সংস্থাটি আফগান জনসাধারণ ও তালেবান মুজাহিদদের বিভিন্ন তথ্য সরবারহ, তাদের অবস্থান শনাক্তকরার পর তা মুরতাদ কাবুল সরকারের গোয়েন্দা বিভাগের কাছে হস্তান্তর করতো। ইতোপূর্বে সংস্থাটির এধরনের কার্যক্রমের কারণে তালেবান সরকার তাদের সতর্কও করেছিলো, কিন্তু বারবার নিয়মভঙ্গ করার কারণে এবার তালেবান সরকার সংস্থাটির সকল কেন্দ্র, স্তম্ভ এবং টাওয়ারগুলো লক্ষ্য করে সামরিক অভিযান পরিচালনার নির্দেশ জারি করতে বাধ্য হয়েছেন।

বার্তাটিতে তালেবান তাদের তাওহীদ প্রিয় জনগণের ব্যাপারেও এই নির্দেশ জারি করেছে যে, ইমারতে ইসলামিয়ার সমস্ত নাগরিক যেন সালাম টেলিযোগাযোগ সংস্থার সিম কার্ড ব্যবহার করা পরিহার করেন। আর যদি কেউ এই সংস্থার সিম কার্ডটি ব্যবহার করে এবং পরে তা খুঁজে পাওয়া যায়, তাহলে এই ব্যাপারে আইনত ব্যাবস্থা নেয়া হবে ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন