খোরাসান | হিজব-ই-ইসলামির এক কমান্ডারের নেতৃত্বে ৬০ সদস্যের একটি দল তালেবানে যোগ দেয়েছে

0
1449
খোরাসান | হিজব-ই-ইসলামির এক কমান্ডারের নেতৃত্বে ৬০ সদস্যের একটি দল তালেবানে যোগ দেয়েছে

আফগানিস্তানের হিজব-ই-ইসলামির প্রধান হেকমতিয়ারের প্রভাবশালী কমান্ডার তার ৬০ যোদ্ধাকে নিয়ে তালেবানদের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছেন

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদিন জানিয়েছেন যে, পারওয়ান প্রদেশের “সিয়াগার্ড” জেলায় (হিজব-ই-ইসলামী) হেকমতিয়ারের প্রভাবশালী এক কমান্ডার এবং তাঁর কয়েক ডজন সশস্ত্র যোদ্ধা হেকমতিয়ারের বাহিনী ত্যাগ করে ইমারতে ইসলামিয়ায় যোগদান করেছে, এসময় তারা তালেবান সরকারের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছেন।

বিবৃতিতে হিজব-ই-ইসলামীর উক্ত প্রভাবশালী নাম জানানো হয়েছে “খারনোওয়াল দাদুল্লাহ”, যিনি জেলার “চরদি” এলাকার বাসিন্দা বলে জানা গেছে। সে তার ৬০ সহযোদ্ধাকে নিয়ে পারওয়া প্রদেশের তালেবান গভর্নর ও গোয়েন্দা বিভাগের প্রধান দায়িত্বশীলদের হাতে তালেবান নেতৃত্বের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছে।

বিবৃতিতে আরও যোগ করা হয়েছে যে তালিবান নেতারা হেকমতিয়ারের বাহিনী থেকে আগত এসকল যোদ্ধাদের আনুগত্যের বায়াত স্বীকার করেছেন এবং তাদেরকে স্বাগত জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, হিযব-ই-ইসলামীর এসকল সদস্যরা চিরকাল ইসলামী ইমারাতের তালেবান মুজাহিদিনকে সমর্থন করার প্রতিশ্রুতি দিয়েছেন।”

লক্ষণীয় যে এই ঘটনা প্রথমবার নয় , হিযব-ই-ইসলাম-সম্পর্কিত যোদ্ধারা তালেবানে যোগ দিয়েছে। রুশ বিরোধী প্রাক্তন জিহাদি গ্রুপের অনেক নেতা ও সৈন্যরা এর আগেও বেশ কয়েকটি প্রদেশে তালিবানে যোগ দিয়েছে এবং তালেবানের প্রতি আনুগত্যের অঙ্গীকার করেছে। তারা তালেবান সরকারের নেতৃত্বে জিহাদ অব্যাহত রেখেছে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন