ফ্রান্স | রাসূল অবমাননাকারী শার্লি হেবদোর অফিসের সামনে হামলা, আহত ৪ সাংবাদিক

5
947
ফ্রান্স | রাসূল অবমাননাকারী শার্লি হেবদোর অফিসের সামনে হামলা, আহত ৪ সাংবাদিক

রাসূল (صلى الله عليه وسلم) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশকারী ফরাসি সংবাদপত্র শার্লি হেবদোর পুরানো অফিসের কাছে ছুরি হামালায় অন্তত ৪ সাংবাদিক আহত হয়েছে। যাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) এই হামলার ঘটনা ঘটে।

খবরে বলা হয়েছে, শুক্রবার শার্লি হেবদোর পুরানো অফিসের সামনে দাড়িয়ে সংবাদপত্রটির কয়েকজন সাংবাদিক কোন বিষয়ে কথা বলছিল, ঠিক তখনই দুজন ধর্মপ্রাণ নবীপ্রেমিক মুসলিম যুবক এসে খুব দ্রুততার সাথে তাদের উপর ছুরি দিয়ে হামলা চালান। আর এতেই গুরুতর আহত হয় সংবাদপত্রটির ৪ কুখ্যাত সাংবাদিক। যাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।  ফরাসি প্রধানমন্ত্রী জিন ক্যাসেক্স ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

এদিকে ফ্রান্সের জাতীয় সংবাদ মাধ্যম কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, উক্ত বরকতময়ী হামলায় অংশগ্রহণকারীদের একজন হচ্ছেন ১৮ বছর বয়সী পাকিস্তানী এক নবী প্রেমী যুবক। জিজ্ঞাসাবাদে এই বীর সাহসী মুসলিম যুবক  জানিয়েছেন যে, তিনি তাঁর এই মোবারক অপারেশনটি পরিচালনা করেছেন মুসলিমদের প্রাণের স্পন্দন এবং সর্বকালের শ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ (صلى الله عليه وسلم) কে নিয়ে তৈরি করা অপমানজনক কার্টুনগুলি পুনঃপ্রকাশ প্রকাশের প্রতিক্রিয়া স্বরূপ।

উল্লেখ্য যে, ২০১৫ সালে শার্লি হেবদো রাসূল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করলে প্রথমবারের মত তা জনসম্মুখে আসে এবং বিশ্বের প্রতিটি নবী প্রেমীর হৃদয়ে তা আঘাত হানে। যার ফলে ঐবছরের ৭ই জানুয়ারী নবী প্রেমী দুইজন মুসলিম শার্লি হেবদোর হেডকোয়ার্টারে হৃদয় প্রশান্তিকর একটি সফল অভিযান পরিচালনা করেন। আল-কায়েদা শাখা ‘একিউএপি’ এর সম্মানিত দায়িত্বশীল শহিদ শাইখ আনোয়ার আল-আওলাকী (রহ.) এর নির্দেশে উক্ত বরকতময়ী হামলাটি চালানো হয়েছিল। হামলায় শার্লি হেবদোর নিকৃষ্টতম কিছু কার্টুনিস্টসহ মোট ১২ সাংবাদিক নিহত হয়েছিল, আহত হয়েছিল আরো ১১টি নিকৃষ্টকীট ।

ঐ হামলার ঘটনায় ১৪ জনকে সন্দেহভাজন হিসেবে অভিযুক্ত করা হয়েছিল। চলিত বছর অর্থাৎ গত তিন সপ্তাহে আগে তাদের মধ্যে ১২ জনের বিচার শুরু করেছে ক্রুসেডার ফ্রান্সের একটি আদালত। আর ঠিক সেই মুহুর্তেই সংবাদপত্রটি অপমানজনক কার্টুনগুলি পুনঃপ্রকাশ করে এবং সংবাদপত্রটির সম্পাদক দম্ভভরে বলে, ‘মুহাম্মাদকে ব্যঙ্গ বিদ্রুপ করা আমাদের ইতিহাসের অংশ। আমরা কখনোই (মুহাম্মাদকে ব্যঙ্গ করার ক্ষেত্রে) পিছু হটবো না, আর আমরা কখনোই হাল ছেড়ে দেবো না।’

FB-IMG-16010975903085352

FB-IMG-16011024449804145

FB-IMG-16011025510507619

5 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ। আল্লাহ ভাইদেরকে জাঝা দান করুন। পুরো মুসলিম উম্মাহর পক্ষ থেকে তাদেরকে তাঁর শায়ানে শাণ অনুযায়ী প্রতিদান দান করুন।তাদেরকে ছবরে জামিল দান করুন। খবরটি শুনে অন্তর এত খুশী হয়েছে যে… আলহামদুলিল্লাহ।
    তারা মনে করেছে সিংহের থাবা থেকে বেচে যাবে, কিন্তু তারা যেখানেই থাকুক না কেন, রসূল প্রেমী সিংহরা সেখানেই পৌছবে। হে আমাদের ইমানী জোর বাড়িয়ে দেন, আমাদের অক্ষমতা এবং গ্রেফতারী থেকে রক্ষা করেন। আমীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন