সোমালিয়ায় এক মহিলাসহ ১০ জনকে হত্যা করল মার্কিন বাহিনী

0
413
সোমালিয়ায় এক মহিলাসহ ১০ জনকে নাগরিককে হত্যা করল মার্কিন বাহিনী

দক্ষিণ সোমালিয়ার মধ্য শাবেলী রাজ্যে জঘন্যতম গণহত্যা চালিয়েছে ক্রুসেডার মার্কিন ও সোমালীয় বিশেষ বাহিনী, এতে এক মহিলা সহ ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর এক রিপোর্টে বলা হয়েছে, গত সোমবার সন্ধ্যায় দক্ষিণ সোমালিয়ার মধ্য শাবেলী রাজ্যের লেগো শহরে দখলদার মার্কিন ও সোমালীয় বিশেষ বাহিনী যৌথভাবে এক জঘন্যতম গণহত্যা চালিয়েছে। ক্রুসেডার মার্কিন বাহিনীর বালেদোগলি সামরিক বিমানবন্দরে নিকটে অবস্থিত এই শহরটি। ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর যৌথভাবে পরিচালিত এই জঘন্য গণহত্যায় এক মহিলা সহ কমপক্ষে ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

শহরের বাসিন্দারা জানিয়েছেন যে, ক্রুসেডার আমেরিকান বাহিনী এবং তাদের দ্বারা প্রশিক্ষিত সোমালি বিশেষ বাহিনী শহরের বাসিন্দাদের উপর আক্রমণ করেছে। তারা শহরের মানুষের উপর জঘন্য অপরাধ করেছে। প্রত্যক্ষদর্শীদের মতে, আমেরিকান ও সোমালি বাহিনী শহরে কমপক্ষে দশ জন বেসামরিক নাগরিককে হত্যা করেছে, যাদের মাঝে একজন মহিলাও ছিল।

এই গণহত্যার কথা বলতে গিয়ে ভুক্তভোগীদের পরিবারের একজন বলেছিলেন: “আমার নাম ওমর, কাফেররা লেগো সিটির কেন্দ্রীয় বাজারে আমাদের আক্রমণ করেছিল, এসময় তারা আমার স্ত্রী সহ ১০ জন বেসামরিক নাগরিককে হত্যা করেছে। সোমবার লোকজন শপিং করার জন্য নগরীর কেন্দ্রীয় বাজারে গিয়েছিল, আর তখনই এই জঘন্যতম হামলাটি চালিয়েছে কাফেররা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন