প্যারিসে ছয় মাসের জন্য একটি মসজিদ বন্ধ করে দিলো,ক্রুসেডার ফ্রান্স

2
499
প্যারিসে ছয় মাসের জন্য একটি মসজিদ বন্ধ করে দিলো,ক্রুসেডার ফ্রান্স

নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার ঘটনায় ফ্রান্সে ছুরি হামলায় এক ঘৃন্য খ্রিস্টান শিক্ষক নিহতের ঘটনায় রাজধানী প্যারিসের উপকণ্ঠে একটি মসজিদ ৬ মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

খবরে বলা হয়েছে , কুখ্যাত শিক্ষক স্যামুয়েল প্যাটির নিহত হবার পূর্বে মসজিদটির ফেইসবুক পেইজে একটি ভিডিও শেয়ার করেন। মসজিদের বিরুদ্ধে অভিযোগ করা বলা হয় ওই ভিডিওটি প্যাটির বিরুদ্ধে ঘৃণা উস্কে দিয়েছে।

পুলিশ গতো মঙ্গলবার মসজিদ প্রাঙ্গণে মসজিদটি বন্ধের নোটিশ সেঁটে দিয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে ছয় মাসের জন্য মসজিদটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নোটিশ ইস্যুকারী দপ্তরের প্রধান কর্মকর্তা।

গতো শুক্রবার ৪৭ বছর বয়সী ওই নরাধম স্যামুয়েল প্যাটিকে গলা কেটে হত্যা করা হয়। ঘটনাস্থলের কাছেই প্রহরায় থাকা পুলিশের গুলিতে বীর হামলাকারীও নিহত হয়।

চলতি মাসের শুরুতে ইতিহাসের ওই শিক্ষক তার ক্লাসরুমে মোহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যাঙ্গচিত্র দেখিয়েছিলেন। এরপর স্কুলের বাইরের রাস্তাতেই ছুরি হামলায় নিহত হয় সে।

হামলাকারী ১৮ বছর বয়সী তরুণ চেচেন বংশোদ্ভূত বলে জানিয়েছেন ফরাসি গণমাধ্যম। এ ঘটনায় জড়িতের অভিযোগে আরও ১১ জনকে গ্রেপ্তার করেছে।পুলিশ এক ডজনেরও বেশি বাড়িতে ও ইসলামিক সংস্থায় তল্লাশির নামে হয়রানি চালিয়েছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন