পাকিস্তান | মুজাহিদদের হামলায় এক সেনা গুপ্তচরসহ ৪ মুরতাদ সৈন্য নিহত

0
591
পাকিস্তান | মুজাহিদদের হামলায় এক সেনা গুপ্তচরসহ  ৪ মুরতাদ সৈন্য নিহত

পাকিস্তানের সর্ববৃহৎ জিহাদী গ্রুপ তেহরিক-ই-তালেবান পাকিস্তান দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে পৃথক দুটি সফল অভিযান পরিচালনা করেছেন। এতে এক গোয়েন্দা সদস্য ও ৩ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) অফিসিয়াল ‘উমর মিডিয়া’ কর্তৃক প্রকাশিত এক খবরে বলা হয়েছে, গত ২৪ অক্টোবর শনিবার রাতে দক্ষিণ ওয়াচিরিস্তানের খাইসুর এলাকায় একটি অভিযান পরিচালনা করেছেন। টিটিপি তাদের গোয়েন্দা টিমের তথ্যের ভিত্তিতে ঐ অভিযানটি শের আমানউল্লাহ নামক এক নাপাক সেনা গুপ্তচরকে টার্গেট করে পরিচালনা করেন। এতে ঐ গুপ্তচর ঘটনাস্থলেই মারা যায়।

টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানি হাফিজাহুল্লাহ্ বলেন, সে ছিলো তুরিখেল গোত্রের লোক, যাকে সেনাবাহিনী গুপ্তচরবৃত্তির জন্য নিযুক্ত করেছিলো। মুজাহিদিদের উপর হামলা ও তাদের জান-মালের ক্ষয়ক্ষতি করার কারণে সে মুজাহিদদের টার্গেটে পরিণত হয়।

এর আগে অর্থাৎ গত ২৩ অক্টোবর দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন এলাকায় অন্য একটি সফল অভিযান পরিচালনা করেছেন টিটিপির মুজাহিদিন। যখন নাপাক সৈন্যরা পায়ে হেটে টহল দিচ্ছিলো, মুজাহিদগণ ঠিক সেই মুহুর্তেই সৈন্যদের একটি কাফেলাতে হামলা চালান। এতে পাকিস্তানী মুরতাদ বাহিনীর ৩ সৈন্য নিহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন