খোরাসান | মুজাহিদদের হামলায় অন্ততপক্ষে ৪৩ মুরতাদ সৈন্য নিহত ও আহত

1
639
খোরাসান | মুজাহিদদের হামলায় অন্ততপক্ষে ৪৩ মুরতাদ সৈন্য নিহত ও আহত

আফগানিস্তানের পৃথক ৩টি এলাকায় আমেরিকার গোলাম মুরতাদ কাবুল বাহিনীর অবস্থানে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কমপক্ষে ৪৩ সৈন্য নিহত ও আহত হয়েছে।

খবরে বলা হয়েছে, আফগানিস্তানের বলখের প্রাদেশিক রাজধানীর বাংলা এলাকায় অবস্থিত মুরতাদ কাবুল প্রশাসনের একটি সামরিক ইউনিটে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। ৩১ অক্টোবর শনিবার সকাল বেলায় মুজাহিদদের পরিচালিত এই হামলায় ৮ মুরতাদ সৈন্য নিহত, ৫ মুরতাদ সৈন্য আহত এবং ২টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে।

এদিকে রোজগান প্রদেশের দাহরাওয়াদ জেলায় তালেবান নিয়ন্ত্রিত এলাকায় হামলার চেষ্টা করে মুরতাদ কাবুল বাহিনী, এসময় মুজাহিদদের তীব্র প্রতিরোধ যুদ্ধের মুখে পড়ে কাবুল বাহিনী। যার ফলে ৮ মুরতাদ সৈন্য নিহত এবং ৩ মুরতাদ সৈন্য আহত হয়েছে।

এমনিভাবে ফারয়াব প্রদেশের কায়সার জেলাতেও হামলা চালানোর ব্যর্থ চেষ্টা চালায় মুরতাদ বাহিনী, এখানেও কাবুল বাহিনী মুজাহিদদের তীব্র প্রতিরোধ যুদ্ধের শিকার হয়। যার ফলে ৬ কমান্ডো নিহত এবং ১০ এরও অধিক সৈন্য হতাহত হয়।

অপরদিকে লোঘার প্রদেশের পাল-আলম এলাকায় মুরতাদ বাহিনীর ট্যাঙ্ক লক্ষ্য করে সফল বোমা হামলা চালান মুজাহিদগণ, এতে ট্যাঙ্ক ধ্বংসের পাশাপাশি ৩ সৈন্য নিহত হয়েছে।

IMG-20201031-144806

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ,,,,ছুম্মা আলহামদুলিল্লাহ,,,,,!!
    আল্লাহ তায়ালা ইসলামের বিজয়কে আরোও তরান্বিত করুণ আমীন ইয়া রাব্বাল আলামীন,,,,!খুশিতে মনটা ভরে গেলো আলহামদুলিল্লাহ,,,,!!
    আল্লাহ যেন আমাদের সকলকে সেই বরকতময়ী কাফেলার সাথে দ্রুত যুক্ত হওয়ার তাওফিক দান করেন আমীন,,,,,!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন