উত্তর প্রদেশে মসজিদের অভ্যন্তরে হনুমান চল্লিশা পাঠ করলো বিজেপি নেতা

0
537
উত্তর প্রদেশে মসজিদের অভ্যন্তরে হনুমান চল্লিশা পাঠ করলো বিজেপি নেতা

উত্তর প্রদেশের বাঘপাত জেলায় মসজিদের অভ্যন্তরে গায়ত্রী মন্ত্র ও হনুমান চল্লিশা পাঠ করেছে স্থানীয় বিজেপি নেতা মনুপল বনসাল। মসজিদের অভ্যন্তরে পূজার এই দৃশ্য তার ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়েছে। হিন্দুত্ববাদী মিডিয়া ইন্ডিয়ান এক্সপ্রেসের দাবি স্থানীয় আলেমের অনুমতি নিয়ে সে এই কাজ করেছে।

মনুপল বনসাল হচ্ছে উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপির বাঘপাত জেলার কার্যনির্বাহী কমিটির সদস্য। এদিকে মসজিদের পবিত্রতা নষ্টের এ ঘটনা পরস্পরের সম্মতিতে হয়েছে দাবি করে মামলার ‘এফ আই আর’ নথিভুক্ত করেনি স্থানীয় মালাউন পুলিশ।

এর আগে গত মঙ্গলবার চারজন ব্যক্তি মাথুরা ঈদগাহে হনুমান চল্লিশা পাঠ করার পরে তাদের আটক করা হয়েছিলো। তারা হচ্ছে- সৌরভ লম্বারদার, কানহা, রাঘব, এবং কৃষ্ণ ঠাকুর। তারা দাবি করেছে গত ২৯ অক্টোবর তারা একদল কর্মীকে মথুরার নন্দ বাবা মন্দিরে নামাজ পড়তে আহ্বান করে। এরপর তারা ঈদগাহে গিয়ে হনুমান চল্লিশা পাঠ করে।

পুলিশ সেসময় তিনজনকে বুকিং দিয়ে কেবল এক ব্যক্তিকে গ্রেপ্তার দেখায় এবং নামাজের আহ্বানের মধ্য দিয়ে “ধর্মের মধ্যে শত্রুতা বাড়ানোর” অভিযোগে তাদের অভিযুক্ত করে।

এবার বিজেপি নেতা মসজিদে গায়ত্রী মন্ত্র ও হনুমান চল্লিশা পাঠ করার পরও মামলা নিতে অস্বীকৃতি জানাচ্ছে হিন্দুত্ববাদী পুলিশ। পুলিশ ও হিন্দুত্ববাদী নেতার যৌথ উস্কানি মূলক কার্যক্রম স্থানীয় মুসলিমদের ক্ষুব্ধ করছে এবং তা নতুন ষড়যন্ত্রের অংশ হিসেবে দেখছেন বিজ্ঞজনরা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন