শাম | সন্ত্রাসী হামলায় ৩৮ বেসামরিক নাগরিক নিহত ও আহত

0
367
শাম | সন্ত্রাসী হামলায় ৩৮ বেসামরিক নাগরিক নিহত ও আহত

দখলদার তুর্কি বাহিনী ও তাদের গোলাম বিদ্রোহীদের নিয়ন্ত্রিত হালাবের উত্তরাঞ্চলে নিরাপত্তা বিশৃঙ্খলা দিন দিন বেড়েই চলছে। যার ধারাবাহিতায় আল-বাব এবং আফরিন শহরে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা দুটি গাড়ি বোমা বিস্ফোরণ করেছিল, যাতে কয়েক ডজন বেসামরিক লোক শহীদ ও আহত হয়েছিল।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, উত্তর সিরিয়ায় দখলদার তুর্কি ও তাদের গোলাম বিদ্রোহী গ্রুপের নিয়ন্ত্রিত হালাব (আলেপ্পোর) আল-বাব শহরের অপারেশন ইউফ্রেটিস শিল্ড এলাকায় একটি গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গত ২৫ নভেম্বরের এই ঘটনায় কমপক্ষে ৫ জন বেসামরিক ব্যক্তি মারা গেছেন এবং ২০ জন আহত হয়েছেন। এছাড়াও বেশ কয়েকটি গাড়ি ধ্বংসএবং আশেপাশের ভবনগুলি ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

এমনিভাবে দ্বিতীয় গাড়ি বোমা হামলাটি চালানো হয় আলেপ্পোর আফরিন শহরে। এখানেও গাড়ি বোমা বিস্ফোরণে একজন বেসামরিক নাগরিক নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন।

দুর্ঘটনার পর, দমকল বাহিনী বিস্ফোরণস্থলে আগুন নেভানোর জন্য ছুটে যায়, তখন অ্যাম্বুলেন্সগুলি আহতদের এই অঞ্চলের নিকটতম হাসপাতালে নিয়ে যায়। উদ্ধাকর্মীরা ধারণা করছেন হতাহতদের সংখ্যা আরো বাড়তে পারে।

বিস্ফোরণের জন্য ‘পিকেকে’ সন্ত্রাসী সংগঠনের দায়বদ্ধতা সন্দেহ করেছেন অনেকেই।

IMG-20201126-064924-580

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন