পশ্চিম তীরে ফিলিস্তিনি ড্রাইভারকে গুলি করে হত্যা

0
322
পশ্চিম তীরে ফিলিস্তিনি ড্রাইভারকে গুলি করে হত্যা

দখলদার ইসরায়েল সৈন্যরা পশ্চিম তীরের একটি চেকপোস্টে গুলি করে এক ফিলিস্তিনিকে হত্যা করে। স্থানটি পশ্চিম তীরে অবৈধ ইহুদি বসতির স্থাপনের ফলে ফিলিস্তিনের দুটি এলাকাকে পৃথক করে রেখেছে।

গত ২৬ নভেম্বর আল-জাজিরার বরাতে মিডল ইস্ট মনিটর জানায়, দখলকৃত পূর্ব জেরুসালেমের সিলওয়ান শহরের নূর সোকী ঐ চেকপোস্টটি পরিদর্শন শেষে ফিরে যাওয়ার সময় সেনারা গুলি করে হত্যা করে। গুলিতে নূর সোকী মারা গেলে তার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ সাজায় দখলদার সেনারা। বলা হয় নিহত ব্যাক্তি চেকপয়েন্ট পরিদর্শন শেষে পালিয়ে যাওয়ার সময় এক সেনাকে আক্রমণ করেছিল।

সম্প্রতি পশ্চিম তীরে ফিলিস্তিনিদের উপর হামলা-নির্যাতন বৃদ্ধি করেছে ইসরায়েল। এ মাসের শুরুতেও ইসরায়েলি সৈন্যরা অন্য আরেক ফিলিস্তিনিকেও গুলি করে হত্যা করেছিল। তাঁকে দখলকৃত পশ্চিম তীরে নাবলুসের প্রবেশদ্বারে একটি চেকপোস্টে প্রবেশের অভিযোগে গুলি করে হত্যা করে।

ঐসময় ইসরায়েলি সেনাবাহিনী গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে হাসপাতালে নিয়ে যেতে বাধা এবং আহত অবস্থায় দীর্ঘ সময় পরে থাকলেও কাউকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করতে দেয়া হয়নি। ফলে সে সেখানেই মৃত্যুবরণ করেন।

বেশ কয়েকটি স্থানীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন উদ্বেগ প্রকাশ করেছে যে ফিলিস্তিনিদের সন্দেহের বসে ইসরায়েলি সেনাবাহিনী অস্ত্রের শক্তি প্রয়োগ করেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন