সোমালিয়া | মুজাহিদদের হাতে বানক্রুফ্ট বাহিনীর ২৪ সৈন্য হতাহত

1
824
সোমালিয়া | মুজাহিদদের হাতে বানক্রুফ্ট বাহিনীর ২৪ সৈন্য হতাহত

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ায় দেশটির মুরতাদ সরকারি বাহিনীর উপর একাধিক হামলা চালিয়েছে আল-কায়েদা মুজাহিদিন, এতে ২৪ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ৪ জানুয়ারি সোমবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর বালআদ শহরে দেশটির মুরতাদ বাহিনীকে টার্গেট করে ২টি সফল বোমা হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। শাহাদাহ্ নিউজ এর তথ্যমতে, এতে সোমালীয় মুরতাদ বাহিনীর কমপক্ষে ৪ সৈন্য নিহত এবং ৫ সৈন্য আহত হয়, যাদের মাঝে উচ্চপদস্থ একজন অফিসারও ছিল।

এই হামলার একদিন আগে একই শহরে মুরতাদ বাহিনীর উপর অন্য একটি সফল অভিযান চালিয়েছেন মুজাহিদগণ, যার ফলে কমপক্ষে ২ সৈন্য নিহত এবং ৬ এরও অধিক সোমালীয় সৈন্য আহত হয়েছিল। যাদের মাঝে সোমালীয় গোয়েন্দা সংস্থার উচ্চপদস্থ এক অফিসারও ছিল।

ঐদিন রাজধানীর আলীশা শহরে আরো একটি হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে ২ মুরতাদ সৈন্য গুরতর আহত হয়। পরে তাদেরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করানো হয়। এই হামলার সময় মুরতাদ বাহিনীর একটি গাড়িও ধ্বংস হয়।

এর আগে জালাজদুদ রাজ্যের তুসমারিব শহরে অবস্থিত সোমালীয় স্পেশাল ফোর্সের (বানক্রুফ্ট) সামরিক বিমান ঘাঁটির নিকটে বীরত্বপূর্ণ একটি হামলা চালিয়েছেন মুজাহিদগণ। হারাকাতুশ শাবাব মুজাহিদদের পরিচালিত উক্ত হামলায় মার্কিন প্রশিক্ষিত ‘বানক্রুফ্ট’ বাহিনীর ৫ সৈন্য নিহত হয়।

সোমালিয়া | মুজাহিদদের হাতে বানক্রুফ্ট বাহিনীর ২৪ সৈন্য হতাহত

১টি মন্তব্য

  1. অনলাইন মুজাহিদ ভাইরা আমরা আর কত দিন অপেক্ষার প্রহর গুনব
    আপনারা আমাদের দিক নির্দেশনা দিন ইনশাআল্লাহ
    আমরাও বাংলাদেশের রাজধানী ঢাকায় শুরু করে দিব
    তাগুতদের উপর হামলা ইনশাআল্লাহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীরে গত বছরে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ৬৫ জন
পরবর্তী নিবন্ধশাম | কুখ্যাত নুসাইরীদের উপর মুজাহিদদের একাধিক হামলা