সিরিয়া | মুজাহিদদের স্নাইপার হামলায় ৩ তুর্কি সৈন্য হতাহত

0
847
সিরিয়া | মুজাহিদদের স্নাইপার হামলায় ৩ তুর্কি সৈন্য হতাহত

ইদলিবে তুরস্কের সশস্ত্র বাহিনীর (টিএসকে) উপর স্নাইপার হামলা চালিয়েছে একটি মুজাহিদ গ্রুপ। এতে সেকুলার তুর্কি বাহিনীর ৩ সৈন্য হতাহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১৭ জানুয়ারি রবিবার, সিরিয়ার ইদলিব সিটির উত্তরাঞ্চলীয় বাতবু গ্রামে সেকুলার তুর্কি সৈন্যদের একটি কেন্দ্রে আক্রমণ করা হয়েছে। স্নাইপার দ্বারা চালানো এই হামলায় দখলদার তুর্কি বাহিনীর ৩ সৈন্য হতাহত হয়।

“জামা’আত আবু বকর আস-সিদ্দীক (রাঃ)” নামক একটি মুজাহিদ গ্রুপ এই অঞ্চলে সেকুলার তুর্কি সৈন্যদের লক্ষ্য করে চালানো আক্রমণটির দায় স্বীকার করেছে।

ইদলিব সিটিতে দখলদার তুর্কি এবং রাশিয়ার যৌথ সামরিক বাহিনীর বিরুদ্ধে সাম্প্রতিক একাধিক হামলা চালানো হয়েছে। এখন পর্যন্ত এসব হামলায় তিনটি মুজাহিদ গ্রুপের নাম প্রকাশিত হয়েছে। গ্রুপগুলো হল-
১) জামা’আত আবু বকর আস-সিদ্দীক।
২) কাতায়েব আশ-শিশানী
৩) আবদুল্লাহ্ বিন উয়নূস

বলা হচ্ছে যে, আল-কায়েদা শাখা তানযিম হুররাস আদ-দ্বীন ইদলিবে প্রকাশ্যে নিজেদের কার্যক্রম বন্ধ করার পর থেকেই এই তিনটি গ্রুপকে ক্রুসেডার রাশিয়া ও তুর্কি যৌথবাহিনীর উপর হামলা চালাতে সক্রিয় দেখা যাচ্ছে। যার ফলে অনেক তুর্কি পন্থীরা সন্দেহের তীর ছুড়ে দিয়ে বলে থাকে যে, এই দলগুলো একে অপরের সাথে সম্পর্ক রেখেই সাম্প্রতিক অভিযানগুলো পরিচালনা করছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন