দেশ এখন মাফিয়াদের হাতে?

0
1004
দেশ চালাচ্ছে আন্তর্জাতিক মাফিয়া, অন্তর্ভুক্ত হাসিনাও

রীতিমতো বোমা ফাটালো কাতারভিত্তিক চ্যানেল আন্তর্জাতিক মিডিয়া আল জাজিরা। বাংলাদেশের আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাসহ সেনা প্রধান জেনারেল আজিজের কতিপয় মাফিয়া চক্র আন্তর্জাতিক টেন্ডারবাজির মাধ্যমে বাংলাদেশ নিয়ন্ত্রণ করছে অনেকদিন থেকেই।

রিপোর্টটি প্রচারিত করার পর বিশ্ববাসীসহ সারা দেশ জুড়েই ব্যাপক আলোড়ন হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ মানুষ ইতিমধ্যেই তাদের ক্ষোভ আর আশংকার কথা ব্যক্ত করেছেন। বিভিন্ন ঘরানার সামাজিক আন্দোলনের নেতারাও রিপোর্টটির বিষয়ে স্বাভাবিকভাবেই তাদের আশংকা আর হতাশার কথা তুলে ধরেছেন।

অন্যদিকে বাংলাদেশের প্রধান প্রধান সংবাদমাধ্যমগুলো অনেকটাই মুখে কুলুপ এটে বসেছে। মনে হচ্ছে যেন কিছুই হয়নি। বরং আওয়ামী ফ্যাসিস্ট সরকারের মুখস্ত কাউন্টার প্রেস প্রকাশিত করেছে। হলুদ সাংবাদিকতা আর কাকে বলে!

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনীও আল জাজিরার রিপোর্টের বিপক্ষে তাদের বক্তব্য তুলে ধরেছে। প্রেস রিলিজে উক্ত রিপোর্ট অসত্য ও অগ্রহণযোগ্য বলে মতামত প্রকাশ করেছে। কিন্তু আল জাজিরার রিপোর্টের তথ্যের তুলনায় সেনাবাহিনীর বক্তব্য অনেকটাই মলিন হওয়ায় সাধারণ মানুষ যে সেনাবাহিনীর বক্তব্য একেবারেই গ্রহণ করেনি তা সোস্যাল মিডিয়ায় একটু চোখ রাখলেই বুঝা যায়।
বিভিন্ন সোস্যাল এক্টিভিস্টরাও এ বিষয়ে তাদের মন্তব্য করেছেন। সেনাবাহিনীর বক্তব্য যে একেবারেই অসাড় তা সোস্যাল এক্টিভিস্টদের কথায় প্রমাণিত হয়েছে। অনেকে আবার আশংকা করেছেন যে প্রতিরক্ষা সেক্টরে ইজরাইল থেকে স্পাইওয়ার কেনার ঘটনা সেনা কর্মকর্তাদের ভিতরে ভয় আর সন্দেহের সৃষ্টি করবে যা সেনাবাহিনীর মতো শক্তিশালী টিমকে অনেকটাই দূর্বল করে দিবে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন