খোরাসান | মুজাহিদদের হামলায় ১০৮ এরও অধিক কাবুল সৈন্য হতাহত

1
695
খোরাসান | মুজাহিদদের হামলায় ১০৮ এরও অধিক কাবুল সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর বিরুদ্ধে একাধিক সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এতে ১০৮ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার মধ্যরাতে, বলখ প্রদেশের চামতাল জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে মাঝারী ও ভারী অস্ত্র দিয়ে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। আল্লাহ্ তা’আলার সাহয্যে মুজাহিদগণ সামরিক ঘাঁটিটি বিজয় করতে সক্ষম হন। এসময় মুজাহিদদের হাতে ঘাঁটির প্রধান সেনা কমান্ডারসহ ১১ মুরতাদ সৈন্য নিহত এবং ২ সৈন্য বন্দী হয়। অন্য সৈন্যরা ঘাঁটি ছেড়ে পালিয়ে যায়।

অপরদিকে বাদগিশ প্রদেশের আব-কামরী জেলার সামরিক ঘাঁটি ও আশপাশের চেকপোস্টগুলোতে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদগণ একটি চেকপোস্ট বিজয় এবং কমান্ডারসহ ৯ সৈন্যকে হত্যা করেন, হামলায় আহত হয় আরো ১০ মুরতাদ সৈন্য।

এমনিভাবে এদিন রাত এশার সময় হেলমান্দ প্রদেশের লাশকারগাহ জেলার ৩টি স্থানে কাবুল বাহিনীর বিরুদ্ধে লড়াই করেন মুজাহিদগণ। এতে কমপক্ষে ১৯ সৈন্য নিহত ও আহত হয়েছে। একইভাবে লাগবাগ জেলার ৩টি স্থানেও কাবুল বাহিনীর উপর পৃথক হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদগণ একটি চৌকি বিজয় এবং ১০ সৈন্যকে খতম করেন।

এদিকে ঘৌর প্রদেশের ফিরোজ-কুহ এলাকায় অবস্থিত মুরতাদ সেনাদের একটি চৌকিতে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে ৪ সৈন্য নিহত এবং ১২ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে।

অপরদিকে রোজগান প্রদেশের তিরিনকোট শহরে মুজাহিদদের পরিচালিত হামলায় ২ কমান্ডারসহ ৫ সৈন্য নিহত হয়েছে। একইভাবে রাত ২টায় হেরাত প্রদেশের শিন্দাদ জেলায় মুজাহিদদের পরিচালিত হামলায় ৪ সৈন্য নিহত এবং অন্য ৩ সৈন্য আহত হয়েছে। অন্যদিকে চারবুলুক জেলায় মুজাহিদদের হামলায় নিহত হয়েছে আরো ৫ সৈন্য।

এর আগে গত সোমবার, তালেবান মুজাহিদদের হামলায় কুন্দুজ প্রদেশের আলিয়াবাদে ৬ সৈন্য নিহত এবং ৪ সৈন্য আহত হয়েছে। একইভিবে সায়দাবাদ জেলাতেও মুজাহিদদের পরিচালিত হামলায় কমান্ডারসহ ৪ সৈন্য নিহত হয়েছে।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ প্রতিটি অভিযান শেষে কাবুল বাহিনী থেকে অনেক অস্ত্রসস্ত্র ও গোলা-বারুদ গনিমত লাভ করেছেন।

IMG-20201004-000746-943

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন