সোমালিয়া | জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর ক্যাম্পে আল-কায়েদার মর্টার হামলা

0
572
সোমালিয়া | জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহীনির ক্যাম্পে আল-কায়েদার মর্টার হামলা

সোমালিয়ার রাজধানী মোগাদিশুর অন্তর্গত হালানে এলাকায় জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর ক্যাম্পে মর্টার হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা গেছে, রাজধানীর হালান এলাকায় AMISOM (African Union Mission in Somalia) এর একটি ক্যাম্পে মর্টার হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের জানবায মুজাহিদীন। এসময় মুজাহিদদের ছোড়া অন্তত ৬টি মর্টার শেল ক্যাম্পটির ভিতরে সরাসরি আঘাত হেনেছে। এই হামলায় AMISOM এর ২ সদস্য আহত হয়েছে বলে জানা গেছে। সোশাল মিডিয়ায় পাওয়া একটি ভিডিওতে মুজাহিদদের আক্রমণের শিকার হওয়া কথিত শান্তিরক্ষীদের একটি ঘরের ভিতর দাঁড়িয়ে বলতে শোনা গেছে: ‘আমরা মোটেই নিরাপদ নই’

উল্লেখ্য, খুব শীঘ্রই এই ক্যাম্পটিতে সোমালি সরকারি প্রতিনিধি ও আঞ্চলিক নেতৃত্বের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবার কথা ছিল। এই হামলার কারণে তা পিছিয়ে যাবে বা বানচাল হয়ে যাবে।

সোমালিয়ার ভূমিতে শরীয়াহ প্রতিষ্ঠার জন্য হারাকাতুশ শাবাব এই বছর অত্যন্ত তৎপর ভূমিকা পালন করছে। বছরের শুরু থেকেই একের পর এক সরকারি স্থাপনাসমূহে হামলা, কারাগার থেকে মাযলুমদের মুক্ত করা, সরকারি প্ল্যান-প্রোগ্রাম হামলার মাধ্যমে বাতিল করে দেয়া এবং রাজধানী মোগাদিশুতে সরকারের পদলেহীদের উপর বড় ধরণের হামলার মাধ্যমে বেশ জোরেশোরে নিজেদের সামরিক সক্ষমতা প্রমাণ করছেন তারা।

সোমালিয়া | জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহীনির ক্যাম্পে আল-কায়েদার মর্টার হামলা

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন