অন্তর্বর্তীকালীন সরকার নয়, বরং শক্তিশালী ও স্বাধীন ইসলামী ব্যবস্থা চায় তালেবান

3
1336
অন্তর্বর্তীকালীন সরকার নয়, বরং শক্তিশালী ও স্বাধীন ইসলামী ব্যবস্থা চায় তালেবান

আফগানিস্তানে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের জন্য মার্কিন প্রস্তাবের বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন তালিবানের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র মুহাম্মদ নাঈম। তিনি বিশ্বাস করেন যে, একটি অন্তর্বর্তীকালীন সরকার দেশের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারেনা। এর জন্য প্রয়োজন পূর্ণাঙ্গ ও স্বাধীন ইসলামী ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

আফগানিস্তানে রূপান্তর প্রক্রিয়া সংক্রান্ত প্রস্তাবের বিষয়ে আল-জাজিরা তালেবানদের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র মুহাম্মদ নাঈম হাফিজাহুল্লাহ্ থেকে একটি স্বাক্ষাতকার গ্রহণ করেছে। এসময় মুহাম্মদ নাঈম (হা.) মার্কিন পরিকল্পনা সম্পর্কে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি উল্লেখ করেছিলেন যে, ৪০ বছরেরও বেশি সময় ধরে দেশের অভিজ্ঞতার সাথে মিল রেখে এটি প্রমাণিত যে, অন্তর্বর্তীকালীন সরকারগুলি দেশের সমস্যাগুলি সমাধান করতে পারেনি। তিনি বলেছেন, অতীতেও এজাতীয় সরকার প্রতিষ্ঠা করা হয়েছিল, তবে এর কোন ফলাফল পাওয়া যায়নি।

তালেবানদের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্র জোর দিয়ে বলেছেন যে, আফগানিস্তানের সমস্যা অন্তর্বর্তীকালীন সরকার সমাধান করতে পারবে না, বরং এর জন্য প্রয়োজন একটি শক্তিশালী ও স্বাধীন ইসলামী ব্যবস্থা প্রতিষ্ঠা করা। এ ছাড়াও তিনি দোহা চুক্তির আওতায় মার্কিন বাহিনীকে মে মাসের মধ্যে আফগানিস্তান ছেড়ে যেতে হবে বলেও হুশিয়ারী উচ্চরণ করেন।

অন্তর্বর্তীকালীন সরকার নয়, বরং শক্তিশালী ও স্বাধীন ইসলামী ব্যবস্থা চায় তালেবান

3 মন্তব্যসমূহ

  1. আমাদের (তালেবানদের) কোনো বিষয়ে নাক গলানোর অধিকার ওদের (কাফির, মুশরিক,ইয়াহুদি, খ্রিস্টান, নাস্তিক, মুরতাদ, জালিম,সন্ত্রাস, কুলাঙ্গার দের)কে কে দিয়েছে? স্পষ্ট আমাদের কথা আমাদের কোনো বিষয়ে নাক গলাতে আসবি না আর যদি আসিস তাহলে তোদেরকে প্রাণে বধ করা হবে ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন