মালি | ফ্রান্সের সেনা কনভয়ে আল-কায়েদার তীব্র হামলা, হতাহত অনেক

0
1258
মালি | ফ্রান্সের সেনা কনভয়ে আল-কায়েদার তীব্র হামলা, হতাহত অনেক

মালির হাম্বুরি শহরে ক্রুসেডার ফরাসী (ফ্রান্স) সামরিক বাহিনীর একটি কনভয়ে তীব্র হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন এর মুজাহিদগণ। এতে ক্রুসেডার ফ্রান্সের অনেক সৈন্য হতাহত হওয়া ছাড়াও বেশ কিছু সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

আঞ্চলিক সূত্র অনুযায়ী, গত ২৩ মার্চ সোমবার রাতে, পশ্চিম আফ্রিকার দেশ মালির হাম্বুরী শহর থেকে প্রায় দুই কিলোমিটার দূরের একটি সড়ক অতিক্রমকালে মুজাহিদদের হামলার শিকার হয় ক্রুসেডার ফ্রান্সের একটি সামরিক কনভয়। এসময় পিকআপ ও মোটরসাইকেলে আরোহী ডজনখানেক মুজাহিদ ক্রুসেডার সৈন্যদের কনভয় ও সেনাদের টার্গেট করে তীব্র হামলা চালান। যা মুহুর্তেই ভয়বহ এক লড়াইয়ের রূপ নেয় এবং ফ্রান্সের পুরো কনভয়টি মুজাহিদদের হামলার শিকার হয়।

প্রতক্ষদর্শীদের মতে, ফরাসী বাহিনীর বিরুদ্ধে এধরণের সম্মুখ লড়াই একেবারেই কম দেখা যায়। তীব্রমাত্রার এই লড়াই আধ ঘন্টার অধিক সময় স্থায়ী হয়েছিল। শহর জুড়ে বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ প্রতিধ্বনিত হচ্ছিল। শহরটি রাতের আঁধারে ঢাকা থাকায় কোন পক্ষেরই হতাহতের পরিসংখ্যান সুনিশ্চিতভাবে জানা যায় নি।

তবে স্থানীয়রা বলছেন, দীর্ঘক্ষণ যাবৎ মুজাহিদদের হামলার মুখে অবরুদ্ধ হয়ে পড়েছিল ফ্রান্সের সামরিক কনভয়টি। ধারণা করা হচ্ছে যে, এতে বেশকিছু ক্রুসেডার ফরাসী সৈন্য হতাহত ও সাঁজোয়া যানের ক্ষয়ক্ষতি হয়েছে।

মালি | ফ্রান্সের সেনা কনভয়ে আল-কায়েদার তীব্র হামলা, হতাহত অনেক

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | গোয়েন্দা সংস্থার উপর আল-কায়েদার হামলা, নিহত ৮
পরবর্তী নিবন্ধ‘বৈধ’ কাগজপত্র না দেয়ায় আত্মহত্যা করেন এসআই হাসান