খোরাসান | মুজাহিদদের হামলায় ২৭ মুরতাদ সৈন্য হতাহত

0
711
খোরাসান | মুজাহিদদের হামলায় ২৭ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর পৃথক কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ বাহিনীর কমপক্ষে ২৭ সৈন্য নিহত ও আহত হয়েছে।

আল-ইমারাহ্ কর্তৃক প্রকাশিত সংবাদ অনুযায়ী, গত মঙ্গলবার রাতে ঘড়ির কাঁটা প্রায় ৮ টার সময়, হেলমান্দ প্রদেশের রাজধানী লস্করগাহ শহরের কয়েকটি এলাকায় একজোগে পুতুল সৈন্যদের উপর হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। মুজাহিদদের এই আক্রমণে ১১ (এগারো) এরও অধিক সেনা নিহত ও আহত হয় এবং গাড়িসহ সেনা মুজাহিদদের হাতে বন্দী হয়।

একইদিন সকালে, হেরত প্রদেশের গরিয়ান জেলায় কাবুল বাহিনীর উপর বোমা হামলা চালান তালেবান মুজাহিদিন। বোমা বিস্ফোরণে ১টি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায়, এসময় ট্যাঙ্কের ভিতর থাকা এক কমান্ডারসহ ৩ সেনা নিহত এবং আরো ৩ সেনা আহত হয়।

এমনিভাবে মঙ্গলবার সকাল দশটার দিকে, জাবুল প্রদেশের সাফা জেলার হাজারতাক এলাকায় কাবুল বাহিনীর উপর আক্রমণ চালান মুজাহিদগণ। এতে মুরতাদ বাহিনীর কমপক্ষে ৫ সেনা সদস্য নিহত হয়।

একইভাবে সোমবার ঘোর প্রদেশের দৌলতীয়া জেলায় তালেবান মুজাহিদদের লাগানো বোমা বিস্ফোরণে মুরতাদ বাহিনীর একটি ট্যাংক ধ্বংস হয়ে যায়। যার ফলে ৫ সেনা সদস্য ঘটনাস্থলেই নিহত হয়।

খোরাসান | মুজাহিদদের হামলায় ২৭ মুরতাদ সৈন্য হতাহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভূমি দিবসে ফিলিস্তিনিদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধএবার শ্রমিক লীগ নেতার হোটেলে ক্যাসিনো সরঞ্জাম