সোমালিয়া | আল-কায়েদার হামলায় তুর্কি প্রশিক্ষিত ৪৭ মুরতাদ সৈন্য খতম, ৬টি সাঁজোয়া যান গনিমত

2
1122
সোমালিয় | আল-কায়েদার হামলায় তুর্কি প্রশিক্ষিত ৪৭ মুরতাদ সৈন্য খতম, ৬টি সাঁজোয়া যান গনিমত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার তুরষ্কের প্রশিক্ষিত মুরতাদ বাহিনীর উপর হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে ৪৭ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর রিপোর্ট অনুযায়ী, গত ৩ এপ্রিল শনিবার সকালে সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে বড়ধরণের একটি হামলা চালিয়েছিল আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

সূত্র আরো জানায়, ঐদিন ভোরবেলায় রাজধানীর বারিরী শহরে অবস্থিত সোমালিয় মুরতাদ সারকরি বাহিনীর একটি ঘাঁটিতে উক্ত সফল হামলাটি চালানো হয়েছে। হামলার শুরুতেই একজন শাবাব মুজাহিদ গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে ঘাঁটির সম্মুখভাগে শহিদী হামলা পরিচালনা করেন। এতে ঘাঁটির প্রতিরক্ষা ব্যবস্থা একেবারেই ধ্বসে পড়ে। এরপরেই বাহিরে অবস্থান নেওয়া ভারী অস্ত্রে সজ্জিত অন্যান্য মুজাহিদগণ দলে দলে ঘাঁটিতে প্রবেশ করেন। তারা টার্গেট করে করে মুরতাদ সৈন্যদের হত্যা করতে থাকেন।

দীর্ঘ সময় চলা এই লড়াইয়ে মুজাহিদদের হামলায় নিহত হয়েছে ৪৭ এরও অধিক স্পেশাল ফোর্সের সেনা সদস্য। মুজাহিদগণ এই অভিযান শেষে মুরতাদ বাহিনী থেকে ৪টি সাঁজোয়া যান ও ২টি গাড়িসহ প্রচুর অস্ত্রশস্ত্র ও গুলা-বারোদ গনিমত লাভ করেছেন।

উল্লেখ্য যে, সোমালিয় মুরতাদ সরকারের এসব সেনাদের আর্থীক এবং সামরিক সকল ব্যয়ভার বহন করে থাকে তুরষ্ক। যাদের লক্ষ্য হারাকাতুশ শাবাব মুজাহিদদের প্রতিষ্ঠিত ইসলামি শাসনব্যবস্থাকে ধ্বংস করে কুফরি গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন