আমেরিকায় আবার মুসলিম-বিদ্বেষী হামলা; এসিডে ঝলসে গেল এক নারী

7
978
আমেরিকায় আবার মুসলিম-বিদ্বেষী হামলা; এসিডে ঝলসে গেল এক নারী

আমেরিকায় এবার ক্রমবর্ধমান ইসলাম-বিদ্বেষী হামলার শিকার হয়েছেন ২১ বছর বয়সি মুসলিম নারী নাফিয়া ইকরাম। নিউ ইয়র্ক শহরের লং আইল্যান্ড এলাকায় গত ১৭ মার্চ এ হামলার ঘটনা ঘটলেও তা শুক্রবার (২৩ এপ্রিল) গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

ওই দিন নাফিয়া ও তার মা তাদের গাড়ি থেকে নামতে গেল অজ্ঞাত হামলাকারী তার মুখে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। হোফস্ট্রা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল স্টুডেন্ট নাফিয়াকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসিডে পাকিস্তানি বংশোদ্ভূত এ মুসলিম নারীর মুখ মারাত্মকভাবে পুড়ে যায় এবং তিনি অন্ধ হয়ে যাওয়ার উপক্রম হন। খবর এবিসি নিউজের।

আমেরিকার মুসলিম মানবাধিকার সংস্থা কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স (কেয়ার) এক বিবৃতিতে বলেছে, মুখ, চোখ, ঘাড় ও দুই হাতে পোড়া ক্ষত নিয়ে নাফিয়াকে ১৫ দিন হাসপাতালে কাটাতে হয়েছে। এসিড হামলার সময় এই মুসলিম নারী চিৎকার করলে তার মুখের মধ্যে এসিড ঢুকে গেলে তিনি শ্বাসকষ্টেও ভোগেন। তাকে সাহায্য করতে এগিয়ে এসে তার বাবা ও মা। তারাও হাত ও বাহুতে এসিডে আক্রান্ত হয়।

পুলিশ সন্দেহভাজন হামলাকারীকে এখনো ধরতে পারেনি।

7 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ
    একটি সতর্ক বাহী সংবাদঃ
    “আফগানিস্তানে ভয়ঙ্কর শক্তিশালী কয়েকটি বি-৫২ বোমারু বিমান এবং বাড়তি সেনা পাঠানো হচ্ছে বলে জানিয়েছে মার্কিন প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন। গতকাল শুক্রবার পেন্টাগনের মুখপাত্র জন কিরবি এ খবর জানিয়েছেন।

    এর কারণ হিসেবে তিনি বলেন, নিরাপদে আফগানিস্তান থেকে সম্পূর্ণভাবে সেনা প্রত্যাহার করার জন্য মধ্যপ্রাচ্যে সেনা সংখ্যা বাড়ানো হচ্ছে। সেনাদের সুরক্ষার জন্য আফগানিস্তানে আমেরিকা বাড়তি সেনাও মোতায়েন করতে পারে।

    জানা গেছে, মধ্যপ্রাচ্যে মার্কিন সেনা উপস্থিতি জোরদার করার অংশ হিসেবে এই ব্যবস্থা নেয়া হচ্ছে। আফগানিস্তান থেকে আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সমস্ত সেনা প্রত্যাহার করা হবে বলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দেয়ার কয়েক দিন পর পেন্টাগনের মুখপাত্র এসব তথ্য জানালেন।
    জন কিরবি আরও জানান, মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অস্টিন লয়েড এরইমধ্যে আফগানিস্তানে কয়েকটি দীর্ঘ পাল্লার বি-৫২ বোমারু বিমান মোতায়েন করার বিষয়টি অনুমোদন করেছেন। এছাড়া পারস্য উপসাগরে আইসেনহাওয়ার যুদ্ধজাহাজ রাখা হবে। ”
    সংরহঃ https://www.bd-pratidin.com/international-news/2021/04/24/642669
    “আপনাদের আর শক্ত প্রস্তুতি নিতে হবে”

  2. ইন্নালিল্লাহ….
    হে আল্লাহ!! তুমি আমাদের মা-বোনদের হিফাজত করো ।
    আমিন ইয়া রব্বাল আলামীন

    হে আল্লাহ! তুমি সারাবিশ্বের মুজাহিদীন ভাইদের সুস্হতা এবং নিরাপত্তা দান করো ।
    এবং আল-ফিরদাউস মিডিয়ার সকল ভাইদেরকে সুস্হতা এবং নিরাপত্তা দান করো এবং ভাইদেরকে তোমার দ্বীনের জন্য কবুল কর ।
    আমিন….ছুম্মা আমিন……

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন