মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ২ চাদিয়ান সৈন্য গুরুতর আহত

0
958
মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ২ চাদিয়ান সৈন্য গুরুতর আহত

মালি যুদ্ধে অংশ নেওয়ার মাত্র দেড় মাসের মধ্যেই মুজাহিদদের একের পর এক হামলার শিকার হচ্ছে মুরতাদ চাদিয়ান বাহিনী। হতাহত হচ্ছে ডজন ডজন সৈন্য।

আঞ্চলিক সূত্র থেকে জানা গেছে, গত ২৫ মার্চ বিকাল ৫টার সময়, মালির কাইদাল রাজ্যের তাইসালীত এলাকায় ক্রুসেডার জাতিসংঘের মিনোসুমা সামরিক জোটের অংশীদার মুরতাদ চাদিয়ান বাহিনীর একটি সামরিক কাফেলায় তীব্র হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন।

মুরতাদ চাদিয়ান সামরিক বাহিনী দাবি করছে যে, এতে তাদের ২ সৈন্য গুরুতর আহত হয়েছে। তবে আঞ্চলিক সূত্র বলছে, হতাহতের এই সংখ্যা অনেক বেশি। যুদ্ধে নিজেদের লাঞ্চনাকর পরাজয় ঢাকতে ক্রুসেডার ফ্রান্সের মত চাদের সামরিক বাহিনীও হতাহতের প্রকৃত সংখ্যা গোপন করতে শুরু করেছে।

আঞ্চলিক সূত্র জানায়, তাইসালীত মুরতাদ চাদিয়ান বাহিনীর উক্ত সামরিক কাফেলাকে টার্গেট করে প্রায় এক ঘন্টা যাবৎ অভিযান চালিয়েছে জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের জানবায মুজাহিদিন। এতে মুরতাদ বাহিনীর কয়েকটি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্তও হয়েছে। সৈন্যরা নিজেদের জীবন বাঁচাতে সামরিক যান থেকে একবারের জন্যেও বের হয়নি। লড়াইয়ের পুরোটা সময়ই সাঁজোয়া যানের ভিতরেই অবস্থান করছিল মুরতাদ বাহিনী, যতক্ষণ না যুদ্ধের ময়দান থেকে তারা পলায়ন করতে সক্ষম হয়।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট | শাবাব নিয়ন্ত্রিত অঞ্চলে পবিত্র কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধপাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর পাক-তালেবানের তীব্র হামলা, হতাহত ৪ এরও বেশি