মালি | আল-কায়েদার হামলায় বেশ কিছু সন্ত্রাসী মিলিশিয়া নিহত, ১০টি মোটরবাইক গনিমত

1
1242
মালি | আল-কায়েদার হামলায় বেশ কিছু সন্ত্রাসবাদী মিলিশিয়া নিহত, ১০টি মোটরবাইক গনিমত

আফ্রিকার দেশ মালির মোপ্তি রাজ্যে একটি স্থানীয় সন্ত্রাসবাদী মিলিশিয়া গ্রুপের উপর বাধ্য হয়ে হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে বেশ কিছু সন্ত্রাসী নিহত হয়েছে। মুজাহিদগণ জব্দ করেছেন অনেক অস্ত্র ও মোটরবাইক।

আঞ্চলিক সূত্র থেকে জানা গেছে, মালির মোপ্তি প্রদেশের বানদিয়াগারা অঞ্চলে স্থানীয় সন্ত্রাসবাদী “দান-না-আমবাসাগোউ” মিলিশিয়ার আস্তানায় বাধ্য হয়ে হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীনের মুজাহিদীনগণ। এসময় বেশ কিছু মিলিশিয়া নিহত হওয়ার পাশাপাশি মুজাহিদগণ অনেকগুলো মোটরসাইকেল ও বিভিন্ন মডেলের অস্ত্র এবং গুলি গণিমত লাভ করেছেন।

এই মিলিশিয়া বাহিনীর সদস্যরা প্রায়ই অন্যান্য নিরপরাধ মুসলিম গোত্রগুলোর উপর আক্রমণ করে জানমালের ক্ষতিসাধন করে। এজন্য মুজাহিদীনরা বিভিন্ন সময় জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে বাধ্য হয়ে এদের উপর আক্রমণ করে থাকেন। এসব মিলিশিয়ারা বন-জঙ্গলে শিকার করে এবং ডাকাতি ও লুটতরাজ করে।

আঞ্চলিক বিশ্লেষকদের দেয়া তথ্যের ভিত্তিতে জানা গেছে, ২৩শে এপ্রিল মধ্যরাতে বানদিয়াগারা অঞ্চলের জোমবোলো কানডা গ্রামে দান-না-আমবাসাগোউ এর একটি আস্তানায় এই হামলা চালান মুজাহিদীনরা। তাদের পরিকল্পিত আক্রমণে অল্প সময়েই ৩ সন্ত্রাসী নিহত হয় এবং বাকিরা পালিয়ে যায়।

মুজাহিদ সমর্থক একাউন্টগুলোর রিলিজ করা ভিডিওতে দেখা গেছে, প্রায় ৮-১০টি মোটরসাইকেল, Zastava-M70 মডেলের রাইফেল এবং স্থানীয়ভাবে তৈরি শিকারের রাইফেল গণিমত লাভ করেছেন মুজাহিদীনরা।

IMG-20210426-191145
IMG-20210426-191142
IMG-20210426-191140
IMG-20210426-191136

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন