মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ৩ এরও বেশি সৈন্য গুরুতর আহত

1
738
মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ৩ এরও বেশি সৈন্য গুরুতর আহত

মালি উত্তরাঞ্চলে ক্রুসেডার জাতিসংঘের সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালিয়েছে আল-কায়েদা, এতে ৩ এরও বেশি সৈন্য হতাহত হয়েছে।

বামাকো নিউজ এজেন্সীর রিপোর্ট অনুযায়ী, পশ্চিম আফ্রিকার দেশ মালিতে গত রবিবার, দেশটির উত্তরাঞ্চলীয় টেসালিট শহরে কুফ্ফার জাতিসংঘের একটি সামরিক ঘাঁটিতে ভারী রকেট হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের জানবায মুজাহিদিন। এতে জাতিসংঘের কথিত শান্তিরক্ষী মিশনের ৩ সৈন্য গুরুতর আহত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘের কর্মকর্তারা।

মালিতে ইউএন (UN) মিশনের মুখপাত্র (মিনুসমা) বলেছে, উত্তর মালির টেসালিট শহরে গত রবিবার বিকেলে এই হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় সেখানে মালিয়ান সেনা, জাতিসংঘের কথিত শান্তিরক্ষী বাহিনী এবং ক্রুসেডার ফরাসি সৈন্যরা অবস্থান করছিল। সেনাদের জাতীয়তা প্রকাশ না করে মুখপাত্র যোগ করেছে, উক্ত হামলায় জাতিসংঘের ৩ শান্তিরক্ষী “গুরুতর আহত” হয়েছে। যাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টেসালিটের একজন স্থানীয় বাসিন্দার বরাত দিয়ে কয়েকটি সংবাদ মাধ্যম আরো জানায় যে, শিবিরটিতে বেশ কিছু ভারি রকেট হামলা চালানো হয়েছিল। যার ফলে ঘাঁটির অনেক স্থানই আগুনে পুড়ে গেছে। এসময় চাদিয়ান সেনাদের ব্যারাকেও আগুন লাগতে দেখা গেছে। তার ভাষ্যমতে, জাতিসংঘ হতাহতের যেই সংখ্যা প্রকাশ করেছে এটিকে আমি সম্পূর্ণ সঠিক মনে করিনা। এখানে হতাহতের সংখ্যা আরো বেশি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন