সোমালিয়া | মুরতাদ সেনাদের সদর দফতরে আল-কায়েদার শহিদী হামলা, হতাহত ১৮

3
663
সোমালিয়া | মুরতাদ সেনাদের সদর দফতরে আল-কায়েদার শহিদী হামলা, হতাহত ১৮

সোমালিয়ার মাদাক রাজ্যে দেশটির মুরতাদ মিলিশিয়া সদস্যদের সদর দফতরে বড়ধরণের একটি শহিদী হামলা চালিয়েছে আল কায়েদা। যার ফলে অনেক সৈন্য হতাহত ও বেশ কিছু যান ধ্বংস হয়ে গেছে।

রিপোর্ট অনুযায়ী, আজ ১৬ জুলাই শুক্রবার, মধ্য সোমালিয়ার মাদাক রাজ্যের বাদউইন শহরে মুরতাদ সরকারী মিলিশিয়াদের সদর দফতরে গাড়ি বোমার মাধ্যমে একটি সফল ও বীরত্বপূর্ণ ইস্তেশহাদী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ।

প্রাথমিক তথ্যমতে, উক্ত ইস্তেশহাদী (ফিদায়ী) হামলায় মুরতাদ বাহিনীর কমপক্ষে ৭ সৈন্য নিহত এবং আরও ৮ এরও বেশি সৈন্য আহত হয়েছে। এছাড়াও বিস্ফোরণে মুরতাদ মিলিশিয়াদের অ্যান্টি-এয়ারক্রাফ্টযুক্ত একটি সামরিক গাড়ি, একটি ট্যাঙ্ক এবং অন্য একটি গাড়ি ছাড়াও সরঞ্জামবাহী একটি সামরিক ট্রাক ধ্বংস হয়।

শহরটির উপকণ্ঠে মুরতাদ মিলিশিয়ারা হামলা চালায়, যা হারাকাতুশ শাবাব মুজাহিদিন প্রতিরোধ করতে সক্ষম হয় এবং মুরতাদ সৈন্যরা পালিয়ে যায়।

এদিন সোমালিয়ার রাজধানী মোগাদিশুর দিনালী শহরেও একটি সফল অভিযান পরিচালনা করেছিলেন শাবাব মুজাহিদগণ। যার ফলে মুরতাদ বাহিনীর ৩ সৈন্য নিহত হয়, এবং মুজাহিদগণ সেনাদের অস্ত্রগুলো গনিমত লাভ করেন।

 

3 মন্তব্যসমূহ

  1. ভাই আপনার মধ্যে عصابية তথা গোঁড়ামি পরিলক্ষিত হচ্ছে। তাই উম্মাহর প্রতি শিথিল হোন। কাফিরদের প্রতি কঠোর হোন। আইসিস মনে করে পৃথিবীতে শুধু তারাই হক। তাদের হাতে বায়াত না দিলে মুসলিম হত্যা করে। এই কারণেই তারা খারেজি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন