সোমালিয়া | মুজাহিদদের হামলায় ৯ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত

3
674
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ৯ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ডজনখানেক সফল অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার কয়েকটিতেই ৯ মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, আজ সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় যুবা রাজ্যের কিসমায়ো শহরের উপকণ্ঠে ক্রুসেডার মার্কিন প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের উপর সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে সোমালি স্পেশাল ফোর্সের ৪ মুরতাদ সেনা সদস্য গুরুতর আহত হয়েছে।

একই শহরের ব্রুলী এলাকায় ক্রুসেডার কেনিয়ান সেনাদের একটি সামরিক ঘাঁটিতে সফল অভিযান চালিয়ে তা গুঁড়িয়ে দিয়েছেন শাবাব মুজাহিদিন।

এদিন হিরান রাজ্যের বাল্ডউইন শহরে শাবাব মুজাহিদিনের নিরাপত্তা বাহিনী কর্তৃক পরিচালিক একটি হামলায় এক মুরতাদ সরকারি মিলিশিয়া সদস্য নিহত হয়েছিল এবং তার অস্ত্রটি জব্দ করেছেন মুজাহিদগণ।

অপরদিকে মধ্য সোমালিয়ার মাদাক রাজ্যের হানলাবী শহরে মুরতাদ বাহিনীর গাড়ি বহরে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এত অস্ত্র বোঝাই একটি গাড়ি ধ্বংস ও ২ মুরতাদ সৈন্য নিহত হয়েছে। একই রাজ্যের বাডউইন শহরে মুজাহিদদের অপর এক হামলায় আরও ১ মুরতাদ সৈন্য নিহত হয়েছে।

এদিন রাজধানী মোগাদিশুর সিঙ্গাদির এলাকায় সোমালিয় মুরতাদ সরকারের এক গোয়েন্দা সদস্যকে টার্গেট করে হামলা চালান আল-শাবাবের নিরাপত্তা বাহিনীর মুজাহিদগণ। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | পাক-তালিবানের বীরত্বপূর্ণ হামলায় ১১ মুরতাদ সৈন্য হতাহত
পরবর্তী নিবন্ধইজরাইলি সন্ত্রাসীদের সহযোগিতায় মসজিদুল আকসায় ৪০০ ইহুদির প্রবেশ