ফিলিস্তিনের ১১টি বইয়ের দোকান ও ছাপাখানা ধ্বংস করেছে দখলদার ইসরাইল

0
943
ফিলিস্তিনের ১১টি বইয়ের দোকান ও ছাপাখানা ধ্বংস করেছে দখলদার ইসরাইল

২০২১ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত গত ৬ মাসে অবরুদ্ধ ফিলিস্তিনের ১১টি বইয়ের দোকান, ছাপাখানা ও সংবাদ কার্যালয় সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে সন্ত্রাসী ইসরায়েলী বাহিনী। ফিলিস্তিনি তথ্য মন্ত্রণালয় এ খবর জানিয়েছে।
তথ্য মন্ত্রণালয় আরো জানায়, গত মার্চ মাসে দখলদার ইসরাইলের বর্বর আগ্রাসনে অধিকৃত গাজার ৪টি ছাপাখানা ও ৪টি বইয়ের দোকান সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

অবরুদ্ধ পশ্চিম তীরের রামাল্লা, বেথেলহেম ও ইজ্জারিয়েহ শহরে ইসরাইলি সৈন্যরা হানা দিয়ে ফিলিস্তিনের তিনটি ছাপাখানায় ব্যাপক ধ্বংসযজ্ঞ ও লুটপাট চালায়। দখলদার সৈন্যরা রামাল্লার একটি ছাপাখানায় ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করে।

তাছাড়াও, ইহুদি সৈন্যরা মুসলিম মালিকানাধীন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বইয়ের দোকানদার ও ছাপাখানার স্বত্বাধিকারীকে গ্রেফতারও করেছে।

উল্লেখ্য,অবরুদ্ধ ফিলিস্তিনের পশ্চিম তীরে মুসলিম ঘরবাড়ি, দোকানপাট ও অবকাঠামোয় ইসরাইলি সৈন্যরা প্রায় প্রতিদিনই নানান অজুহাতে গ্রেফতার অভিযান পরিচালনা করে। বিভিন্ন অযৌক্তিক কারণে আগ্রাসী ইহুদি সৈন্যরা ফিলিস্তিনি মুসলিমদের সাথে দ্বন্দে জড়ায়।

নিজেদের স্বেচ্ছাচারী ক্ষমতা বলে এসব ইহুদি সৈন্যরা কোন ওয়ারেন্ট ছাড়াই যখন তখন যেকোনো ফিলিস্তিনি বসতিতে হানা দিয়ে তল্লাশি অভিযান চালায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন