সোমালিয়া | আশ-শাবাবের পৃথক হামলায় উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১৮ সেনা হতাহত

0
552
সোমালিয়া | আশ-শাবাবের পৃথক হামলায় উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১৮ সেনা হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে পৃথক কয়েকটি সফল অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন, এতে গোয়েন্দা অফিসার ও উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১৮ এরও বেশি সেনা সদস্য হতাহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, দক্ষিণ সোমালিয়ার জানালী ও আফজাওয়ী শহরে দুটি পৃথক বোমা হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। গত ২১ আগস্ট মুরতাদ সেনাদের একটি বেস এবং একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে মুজাহিদদের পরিচালিত উক্ত বোমা হামলায় কমপক্ষে ৮ মুরতাদ সেনা হতাহত হয়েছে।

এদিন রাজধানী মোগাদিশুর ৩টি এলাকায় মুরতাদ সরকারী বাহিনীর সপ্তম ব্যাটালিয়নের উপর পৃথক হামলা চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। এতে ১ সদস্য নিহত এবং আরও ৩ জন আহত হয়েছে।

এমনিভাবে দক্ষিণ-পশ্চিম জিযু রাজ্যের কেন্দ্রীয় শহরেও এদিন একটি সফল বোমা হামলা চালান শাবাব মুজাহিদিন। এই হামলায় অল্পের জন্য বেঁচে যায় আইলওয়াক শহরের ডেপুটি মেয়র, তবে এসময় তার এক দেহরক্ষী নিহত এবং অন্য দুই প্রহরী আহত হয়।

অপরদিকে রাজধানী মোগাদিশুর কারান জেলায় হারাকাতুশ শাবাবের নিরাপত্তা ইউনিটের সদস্যরা একটি টার্গেট কিলিং পরিচালনা করেন, যাতে মুরতাদ সোমালি সরকারের এক গোয়েন্দা অফিসার নিহত হয়।

একই সময় রাজধানীর দিনালী শহরে অবস্থিত সোমালিয় মুরতাদ বাহিনীর একটি ঘাঁটিতেও সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। তবে হামলায় ক্ষয়ক্ষতির কোন তথ্য এখনো জানা যায় নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন