আমেরিকার পলায়ন এবং মুজাহিদিনদের বিজয় অন্যান্য হানাদারদের জন্য বড় একটি শিক্ষা: তালেবান

0
576
আমেরিকার পলায়ন এবং মুজাহিদিনদের বিজয় অন্যান্য হানাদারদের জন্য বড় একটি শিক্ষা: তালেবান

গত মঙ্গলবার আফগানিস্তান থেকে সন্ত্রাসী আমেরিকান বাহিনীর লেজগুটিয়ে পলায়ন এবং তালেবান মুজাহিদদের বিজয়কে অন্যান্য হানাদারদের জন্য একটি বড় শিক্ষা বলে মন্তব্য করেছে তালিবান। পাশাপাশি যুক্তরাষ্ট্র এবং বাকি বিশ্বকে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের শাসনকে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়েছে।

সন্ত্রাসী আমেরিকার সর্বশেষ সামরিক বিমান কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কয়েক ঘণ্টা পর তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ (হাফিজাহুল্লাহ) এই মন্তব্য করেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় জাবিহুল্লাহ মুজাহিদ (হাফিজাহুল্লাহ) বিজয়ী আফগানদের অভিনন্দন জানান এবং সন্ত্রাসী আমেরিকার সামরিক বাহিনীকে বের করে দেওয়ায় বিজয় ঘোষণা করেন। তিনি বলেন, ‘এই বিজয় আমাদের সকলের’।

মুসলিমদের শত্রু আমেরিকা এবং তার পশ্চিমা মিত্ররা প্রায় ২০ বছর আগে অন্যায়ভাবে মুসলিমদের ভূমি আফগানিস্তানে আক্রমণ করে। লক্ষ লক্ষ মুসলিমকে হত্যা করে। সত্য ও ন্যায়ের উপর প্রতিষ্ঠিত শাসনব্যবস্থা ইসলামি ইমারাতকে ধ্বংস করে সেখানে অন্যায় দখলদারিত্ব ও জুলুমের শাসন কায়েম করে।

গত মঙ্গলবার তালেবানের বদরি বাহিনীর একটি ইউনিটের সাথে কথা বলার সময় তিনি তাদেরকে আফগান মুসলিমদের সাথে কঠোর আচরণ না করে সদয় এবং সুন্দর ব্যবহার করার পরামর্শ দেন। তিনি তাদের আরও স্মরণ করিয়ে দেন যে তারা জনগণের সেবক এবং তাদের উচিত নয় তাদের সাথে কঠোর হওয়া।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন