শাইখ ওসামা (রহ) এর সিকিউরিটি প্রধান বিজয়ী হয়ে ফিরেছে নিজ শহর নানগারহারে

1
1211
শাইখ ওসামা (রহ) এর সিকিউরিটি প্রধান বিজয়ী হয়ে ফিরেছে নিজ শহর নানগারহারে

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালিবান মুজাহিদিন গত ১৫ আগস্ট রাজধানী কাবুল বিজয় করেছেন। এরই মধ্যে প্রকাশ্যে আসতে শুরু করেছেন তালিবান উমারাগণ। যার ধারাবাহিতায় এবার সামনে আসলেন ঐতিহাসিক তোরা বোরা যুদ্ধে শহিদ শাইখ ওসামা বিন লাদেন রহিমাহুমুল্লাহ’র নিরাপত্তা প্রধান হিসেবে দায়িত্ব পালনকারী আমিন-উল-হক হাফিজাহুল্লাহ্।

তালিবান মুজাহিদিন কর্তৃক আফগানিস্তান দখলদারিত্ব মুক্ত করণের দুই সপ্তাহের মাথায় গত ৩১ আগস্ট, পূর্ব আফগানিস্তানে তার নিজ বাড়িতে ফিরে এসেছেন।

শহিদ শাইখ বিন লাদেন (রহ) এর নিরাপত্তা গার্ডের প্রাক্তন প্রধান ড. আমিন-উল-হক নানগারহার প্রদেশের একটি চেকপয়েন্ট দিয়ে একটি বড় কনভয়ে নানগারহারে প্রবেশ করেন। এসময় আমিন-উল-হক (হাফিজাহুল্লাহ)-এর নিরাপত্তায় নিয়োজিত ছিল ইমারতে ইমলামিয়ার সশস্ত্র তালিবান মুজাহিদদের একটি বিশাল কাফেলা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, শাইখ আমিন-উল-হকের সাথে দেখা করতে ভিড় করছেন আফগান জনগন। এসময় তারা তাঁর হাতে চুম্বন ও হাতে হাত মিলান।

দীর্ঘ এক দশক পর প্রথমবারের মতো খোলা জায়গায় ভ্রমণ এবং জনগণের সামনে তিনি প্রকাশ্যে আসেন।

আল-কায়েদা উমারাগণ এবং মুজাহিদগণ গত দুই দশক ধরে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদদের সর্বাত্মক সহায়তা ও সমর্থন দিয়ে গেছেন। গত দুই দশক ধরে আল কায়েদা মুজাহিদিন পাকিস্তানের শহর এবং উপজাতীয় এলাকাগুলিকে নিজেদের জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করেছেন।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন