পাকিস্তান | মুরতাদ বাহিনীর কনভয়ে পাক-তালিবানের মোবারক ইস্তেশহাদী হামলা

1
610
পাকিস্তান | মুরতাদ বাহিনীর কনভয়ে পাক-তালিবানের মোবারক ইস্তেশহাদী হামলা

পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানের বদর ব্রিজ এলাকায় দেশটির মুরতাদ বাহিনীর উপর একটি শক্তিশালী শহিদী হামলা চালিয়েছেন তেহরিক-ই-তালিবান পাকিস্তানের একজন বীর মুজাহিদ।

বিবরণ অনুসারে, পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার উপজাতীয় জেলা দক্ষিণ ওয়াজিরিস্তানের লাধা সীমান্তের বদর ব্রিজ এলাকায় দেশটির মুরতাদ সেনাবাহিনীর একটি কনভয়ে টার্গেট করে মোবারক শহিদী হামলা চালানো হয়।

সূত্র থেকে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর সোমবার, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) একজন ইস্তেশহাদী বীর মুজাহিদ বিস্ফোরক বোঝাই মোটরসাইকেল এবং জ্যাকেট নিয়ে মুরতাদ সেনাদের উক্ত কনভয়টি লক্ষ্য করে শহিদী হামলাটি চালান। যার ফলে মুরতাদ বাহিনীর একটি সামরিক ট্রাক ও কয়েকটি গাড়ি সম্পূর্ণভাবে ধ্বংস হয়। এসময় ট্রাকে থাকা সমস্ত সেনা নিহত এবং গাড়িতে থাকা আরও অনেক সেনা হতাহত হয়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মোহাম্মদ খোরাসানি হাফিজাহুল্লাহ্ তাঁর টুইট বার্তায় হামলার সংবাদটি নিশ্চিত করে জানান যে, এই মোবারক ইস্তেশহাদী হামলায় দুই উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১০ এরও বেশি সৈন্য নিহত এবং আরও অনেক সৈন্য আহত হয়েছে।

খোরাসানী হাফিজাহুল্লাহ্ আরও জানান যে, এই মাসে এটি টিটিপির দ্বিতীয় শহীদী হামলা, যার ফলে ৪০ এরও বেশি পাকিস্তানি সামরিক বাহিনীর সদস্য নিহত ও আহত হয়েছে।

এদিকে সাম্প্রতিক দিনগুলিতে, উপজাতীয় এলাকা সহ পাকিস্তান জুড়ে মুরতাদ বাহিনীর উপর ধারাবাহিক সফল হামলা চালিয়ে যাচ্ছেন টিটিপির মুজাহিদগণ। যা পাকিস্তান সরকার ও মুরতাদ সামরিক বাহিনীকে বড় চ্যালেঞ্জে ও চিন্তায় ফেলে দিয়েছে।

১টি মন্তব্য

  1. ঐ কথা সত্যযে তালেবান দিল্লিতে আসবে এবং ইতিহাস তাই বলে
    গজনবীর দেশথেকে সমুনাথের পথে হবে অগ্র যাত্রা ,,,
    দিল্লির পার্লামেন্টে উড়বে কালেমার পতাকা ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন