শহীদদের কবরস্তান ধ্বংসের প্রতিবাদ করায় ফিলিস্তিনিদের উপর বর্বর ইসরাইলি বাহিনীর গুলি!হুম।।

1
995
শহীদদের কবরস্থান ধ্বংসের প্রতিবাদ করায় ফিইস্তিনিদের উপর বর্বর ইসরাইলি বাহিনীর গুলি!

জেরুজালেমে অবস্থিত ফিলিস্তিনি শহিদদের কবরস্তান ‘আল-ইউসুফিয়া’ তে গত প্রায় এক মাস ধরে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে দখলদার ইসরাইল। ফিলিস্তিনি মুসলিমদের এ কবরস্তানটিকে ধ্বংস করে ইহুদিদের জন্য পার্ক ও মনগড়া উপাসনালয় বানানোর চেষ্টা চালাচ্ছে ইসরাইল।

দখলদার ইসরাইল কর্তৃপক্ষ যখন বুলডোজার দিয়ে কবরস্তানটি ধ্বংস করে, তখন কবরস্থ লাশের কংকাল ও হাড়গোড় উপরে বেরিয়ে এসেছিলো। ফিলিস্তিনি মুসলিমরা পরে লাশের কংকাল কবর দেয়ার কাজ শুরু করেন এবং সন্ত্রাসী ইসরাইলি বাহিনীকে কবরস্তান ধ্বংস করতে বাধা প্রধান করেন, দখলদারদের এমন ঘৃণ্য কাজের বিরুদ্ধে তাদের প্রতিবাদ-আন্দোলনও অব্যাহত রাখেন।

দখলদার ইসরাইলি বাহিনী ফিলিস্তিনিদের প্রতিবাদী অবস্থানে নিয়মিতই গুলি, টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করছে। গত কয়েকদিনে দখলদার বাহিনীর আক্রমণে বেশ কয়েকজন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে আরও বলা হয়, গত কয়েকদিন ধরে ফিলিস্তিনিদেরকে ঐ কবরস্তানে যেতে দিচ্ছে না বর্বর ইসরাইল কর্তৃপক্ষ৷ জোরেপূর্বক ফিলিস্তিনিদের বের করে দিয়ে কবর ধ্বংসের কাজ অব্যাহত রেখেছে সন্ত্রাসী ইসরাইলি বাহিনী।
কয়েকজন মুসলিম শিশু-কিশোরকেও জেরুজলেম থেকে গ্রেফতার করে নিয়ে যায় দখলদার সন্ত্রাসীরা।

উল্লেখ্য, এ নিয়ে গত তিন মাসের মধ্যে জেরুজালেম থেকে ১৬০ জন ফিলিস্তিনিকে গ্রেফতার এবং ৬ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরাইলি সন্ত্রাসীরা।

তথ্যসূত্র :
——–
(1) Video & pictures| Israeli forces attack, injure Palestinians in Al-Yusufiya Cemetery in Jerusalem
https://tinyurl.com/fhwak74

(2)Watch | Israeli occupation forces attack Palestinian protesters at the Islamic Al-Yusufiya Cemetery in occupied Jerusalem today
https://twitter.com/QudsNen/status/1454047387706662913?s=20

(3)Reminder: Israeli regime forces arrested 160 Palestinian children within the last three months
https://twitter.com/OnlinePalEng/status/1454738783035854848?s=20

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন