গরু চোর সন্দেহে এক বাংলাদেশী মুসলিমকে পিটিয়ে হত্যা

0
702
গরু চোর সন্দেহে এক বাংলাদেশী মুসলিমকে পিটিয়ে হত্যা

ত্রিপুরার কমলনগর গ্রামে গত শনিবার একজন অপরিচিত ব্যক্তিকে গরু চোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছে। ভুক্তভোগীকে এখনও চিহ্নিত করা না গেলেও পুলিশ দাবি করছে যে তার কাছ থেকে একটি মোবাইল ফোন এবং বাংলাদেশী টাকা পাওয়া গিয়েছিল।

স্থানীয়দের মতে, নিহত ব্যক্তি বাংলাদেশের জামনগর এলাকার। তার সাথে সেখানে আরও দুইজন ছিলো।

মানুষটিকে পিটিয়ে মারার কারণ হিসেবে গ্রামবাসী বলে, জিজ্ঞাসাবাদের সময় সে সঠিক কোনও তথ্য দিতে পারছিলো না। তার সাথে থাকা বাকি দুজন ব্যক্তি পালিয়ে যেতে সক্ষম হলেও সে সেখানকার মানুষদের গনপিটুনির শিকার হয়। মানুষ পিটিয়ে মারার জন্য এই কারণ কি যথেষ্ট – এমন প্রশ্নের সদুত্তর হয়তো তাদের জানা নেই?

তবে মুসলিম পরিচয়ের কারণেই যে তাকে এমন করুণ পরিণতি বরং করতে হয়েছে, সেটা ত্রিপুরায় চলমান মুসলিম নির্যাতনের ধারা পর্যবেক্ষণ করলে সহজেই অনুমান করা যায়।

গতবছর আসামের করিমগঞ্জেও জেলায় তিনজন বাংলাদেশিকে গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়। আসামের মানবাধিকার কমিশন পুলিশের সুপারিন্টেনডেন্টকে এই কেইসের ব্যপারে খতিয়ে দেখতে বললেও সেই কেইস পুলিশ এখনও দেখেনি।

বর্তমানে গরুচোর বা গরু পাচারকারী সন্দেহে মুসলিমদের পিটিয়ে হত্যা করা অনেকটা সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। গত বছর থেকে এই সংক্রান্ত প্রায় ১০০টিরও বেশি কেইস জমা হয়েছে। এগুলোর কোনটিরই এখনও কোনও অগ্রগতি হয় নি।

তথ্যসূত্র:
——
১। Maktoob Media- 2021/11/06/man-lynched-by-villagers-in-tripura
https://tinyurl.com/4twzcscu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন