আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলা : হতাহত ১২ এর বেশি গাদ্দার সেনা

ত্বহা আলী আদনান

0
962
আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলা : হতাহত ১২ এর বেশি গাদ্দার সেনা

পশ্চিমাদের গোলাম সোমালি সামরিক বাহিনীর উপর একটি বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন আল কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ-শাবাবের প্রতিরোধ যোদ্ধারা। এতে তুর্কি প্রশিক্ষিত সোমালি গাদ্দার সেনাসহ ১২ এরও বেশি সৈন্য হতাহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, আজ ৮ নভেম্বর সোমবার সন্ধ্যায়, দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার জিযু রাজ্যে দেশটির সামরিক বাহিনীকে টার্গেট করে একটি সফল অভিযান চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা। এতে গাদ্দার সামরিক বাহিনীর ৩ সেনা সদস্য নিহত এবং আও ৯ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজের তথ্যমতে, জিযু রাজ্যের বার্দিরী শহরে এই অভিযানটি চালানো হয়েছে, যেখানে সামরিক বাহিনীকে টার্গেট করে প্রথমে বোমা হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

সূত্রটি আরও জানিয়েছে যে, এদিন শাবেলী সুফলা রাজ্যের আউদাকলী শহরেও অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা। যেখানে সেক্যূলার তুরষ্ক কর্তৃক প্রশিক্ষিত বাহিনীর একটি সামরিক ইউনিটের উপর হামলা চালানো হয়েছে। যার ফলে গাদ্দার সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়, সেই সাথে যানটিতে থাকা সকল সৈন্য নিহত ও আহত হয়।

উল্লেখ্য, আফগানিস্তানে তালিবান বিজয়ের পর সোমালিয়া ও মালিতেই সবচেয়ে বেশি অগ্রগতি সাধন করেছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীসমূহ। বিশেষ করে ভৌগলিকভাবে গুরুত্বপূর্ণ সোমালিয়ায় এখন চূড়ান্ত বিজয়ের দ্বারপ্রান্তে রয়েছেন মুজাহিদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন